1. aftabguk@gmail.com : aftab :
  2. ashik@ajkerjanagan.net : Ashikur Rahman : Ashikur Rahman
  3. chairman@rbsoftbd.com : belal :
  4. ceo@solarzonebd.com : Belal Hossain : Belal Hossain
×
     

এখন সময় সকাল ৯:৩০ আজ বুধবার, ২০শে শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ, ৪ঠা আগস্ট, ২০২১ খ্রিস্টাব্দ, ২৩শে জিলহজ, ১৪৪২ হিজরি




গণ উন্নয়ন কেন্দ্র ৩৫ বছরে পদার্পন

  • সংবাদ সময় : মঙ্গলবার, ১ জানুয়ারি, ২০১৯
  • ১০৭ বার দেখা হয়েছে

স্টাফ রিপোর্ট: উন্নয়ন ও অগ্রযাত্রায় বেসরকারি উন্নয়ন সংস্থা গণ উন্নয়ন কেন্দ্র (জিইউকে) ৩৫ বছরে যাত্রা শুরু করেছে। প্রতিষ্ঠা বার্ষিকীতে গতকাল কেক কেটে শুভেচ্ছা জানান জাতীয় সংসদের ডেপুটি স্পিকার ও সাতবারের নির্বাচিত গাইবান্ধা-৫ আসনের সংসদ সদস্য এ্যাড. ফজলে রাব্বী মিয়া এবং গাইবান্ধা-২ আসনে তিনবারের নির্বাচিত সংসদ সদস্য, জাতীয় সংসদের হুইপ মাহাবুব আরা বেগম গিনি। এসময় নবনির্বাচিত সংসদ সদস্যদ্বয়কে ফুল দিয়ে শুভেচ্ছা জানান জিইউকের প্রতিষ্ঠাতা ও নির্বাহী প্রধান এম. আবদুস্্ সালামসহ সংস্থার সিনিয়র কর্মীগণ। এছাড়াও সংস্থার প্রধান কার্যালয়সহ বিভিন্ন জেলা. উপজেলা ও ইউনিয়ন অফিসেও কেক কেটে প্রতিষ্ঠা বার্ষিকী পালন করা হয়। এছাড়াও জিইউকের প্রতিষ্ঠা বার্ষিকীতে শুভেচ্ছা জানিয়েছেন তৃণমূল নারী পুরুষ, সাংবাদিক, জনপ্রতিনিধি, প্রশাসনসহ বিভিন্ন শ্রেণিপেশার নারী পুরুষ।
উল্লেখ্য, ১৯৮৫ খিষ্টাব্দের ১ জানুয়ারি  গণ উন্নয়ন কেন্দ্র (জিইউকে) গাইবান্ধা জেলায় দারিদ্র বিনোচন, নারীর ক্ষমতায়,শিক্ষা,  দুর্যোগ ব্যবস্থাপনা ও নারী পুরুষের সমতার ভিত্তিতে সমাজ ও রাষ্ট্র প্রতিষ্টার লক্ষ্য নিয়ে যাত্রা শুরু করে। পরবর্তীতে সংস্থা স্থানীয় জনগণ, দাতা সংস্থা ও প্রশাসনের ভালবাসা ও সংস্থার কার্যক্রম বাস্তবায়নের অভিজ্ঞতা ও সামর্থ্য নিয়ে দেশের ১২ টি জেলায় সমন্বিত উন্নয়ন কার্যক্রম গ্রহণ করে ও বাস্তবায়ন করে যাচ্ছে। বর্তমানে সংস্থাটি জাতীয় ও আন্তর্জাতিক সাহায্য সংস্থা এবং বাংলাদেশ সরকারের অর্থায়নে ২৫টি প্রকল্প বাস্তবায়ন করছে।  জিইউকে বিভিন্ন উন্নয়নমূলক প্রকল্পের সাথে সরাসরি প্রায় ৫ লাখ নারী পুরুষ, যুব,শিশু ও প্রতিবন্ধী ব্যক্তি সম্পৃক্ত রয়েছে। এই সংস্থায় বর্তমানে কর্মী রয়েছে ২হাজার ৩শ জন।
৩৪ বছর পূর্তি ও ৩৫ বছরে পদার্পন উপলক্ষ্যে জিইউকের প্রতিষ্ঠাতা ও নির্বাহী প্রধান এম. আবদুস্্ সালাম সংস্থার সাথে সম্পৃক্ত প্রত্যক্ষ ও পরোক্ষ উপকারভোগী, দাতা সংস্থা, সাংবাদিক, সুশিল সমাজের প্রতিনিধি, প্রশাসন, রাজনৈতিক ব্যক্তিবর্গসহ সকল শুভান্যুধায়ীদেরকে শুভেচ্ছা জানিয়েছেন।




সংবাদটি শেয়ার করুন

এই ধরনের আরো সংবাদ