1. aftabguk@gmail.com : aftab :
  2. ashik@ajkerjanagan.net : Ashikur Rahman : Ashikur Rahman
  3. chairman@rbsoftbd.com : belal :
  4. ceo@solarzonebd.com : Belal Hossain : Belal Hossain
×
     

এখন সময় দুপুর ১২:৩১ আজ মঙ্গলবার, ২৮শে বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ, ১১ই মে, ২০২১ খ্রিস্টাব্দ, ২৭শে রমজান, ১৪৪২ হিজরি




ভারতের সহায়তায় বাস্তবায়নাধীন প্রকল্পের অগ্রগতি নিয়ে আলোচনা

  • সংবাদ সময় : বৃহস্পতিবার, ১ নভেম্বর, ২০১৮
  • ১৯৭ বার দেখা হয়েছে

নিউজ ডেস্ক: প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সাক্ষাৎ করেছেন ভারতীয় হাইকমিশনার হর্ষবর্ধন শ্রিংলা। বৃহস্পতিবার প্রধানমন্ত্রীর তেজগাঁওয়ের কার্যালয়ে শ্রিংলা তাঁর সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেন বলে জানিয়েছেন প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিম। প্রেস সচিব বলেন, ভারতের সহযোগিতায় বাংলাদেশে বাস্তবায়নাধীন বিভিন্ন প্রকল্পের অগ্রগতি নিয়েই মূলত প্রধানমন্ত্রী ও শ্রিংলার মধ্যে আলোচনা হয়।

প্রধানমন্ত্রীকে উদ্ধৃত করে প্রেসসচিব বলেন, গত নয় বছরে বাংলাদেশ ও ভারত বিভিন্ন প্রচলিত এবং অপ্রচলিত খাতে, বিশেষ করে বিদ্যুৎ ও জ্বালানি ক্ষেত্রে সহযোগিতার বিস্ময়কর অগ্রগতি প্রত্যক্ষ করেছে।

শেখ হাসিনা বলেন, তাঁর সরকার অন্যান্য ক্ষেত্রের মতো বিদ্যুৎ ও জ্বালানি ক্ষেত্রে ভারতের সাহায্য ও সহযোগিতার জন্য গভীরভাবে কৃতজ্ঞ।
বাংলাদেশের জ্বালানি নিরাপত্তা অর্জনে ভারত সহযোগিতা অব্যাহত রাখবে বলেও তিনি আশাবাদ ব্যক্ত করেন।

ভারতীয় হাইকমিশনার এ সময় বাংলাদেশে রপ্তানির জন্য তাঁর দেশের বিদ্যুৎ প্রকল্প এবং এর ভবিষ্যৎ পরিকল্পনা সম্পর্কে প্রধানমন্ত্রীকে জানান, পশ্চিমবঙ্গ ও ভারতের পূর্বাঞ্চলে এ বিষয়ে নতুন দুটি প্রকল্প গ্রহণ করা হয়েছে। শেখ হাসিনা বলেন, ভারতের বিনিয়োগকারীদের জন্য চট্টগ্রামে এক হাজার একর জমি বরাদ্দ করা হয়েছে, তারা সেখানে চাইলে এলএনজি প্রকল্পও স্থাপন করতে পারে।

এ সময় হর্ষবর্ধন শ্রিংলা কাল শুক্রবার ভারতের স্বরাষ্ট্রমন্ত্রী রাজনাথ সিংয়ের তিন দিনের বাংলাদেশ সফর এবং দুই দেশের পুলিশ একাডেমির মধ্যে সহযোগিতা জোরদারের লক্ষ্যে তাঁর সারদা পুলিশ একাডেমি সফর সম্পর্কে প্রধানমন্ত্রীকে অবহিত করেন।

শেখ হাসিনা বৈঠকে গত মে মাসে তাঁর ভারত সফর এবং ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সঙ্গে তাঁর বৈঠকের বিষয়টিও স্মরণ করেন। ভারতীয় হাইকমিশনার বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার শান্তিনিকেতন সফর ভারত-বাংলাদেশ সম্পর্ক এবং দুই দেশের পারস্পরিক সহযোগিতার ক্ষেত্রে একটি ভালো প্রভাব ফেলেছে।




সংবাদটি শেয়ার করুন

এই ধরনের আরো সংবাদ