1. aftabguk@gmail.com : aftab :
  2. ashik@ajkerjanagan.net : Ashikur Rahman : Ashikur Rahman
  3. chairman@rbsoftbd.com : belal :
  4. ceo@solarzonebd.com : Belal Hossain : Belal Hossain
×
     

এখন সময় দুপুর ১২:১০ আজ শুক্রবার, ২রা আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ, ১৭ই সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ, ৮ই সফর, ১৪৪৩ হিজরি




গণ উন্নয়ন কেন্দ্রে’র মাইক্রোফাইনান্স কর্মসূচির ঋণ বিতরণ ও পরিশোধ হবে বিকাশে

  • সংবাদ সময় : বৃহস্পতিবার, ১১ অক্টোবর, ২০১৮
  • ৩০৯ বার দেখা হয়েছে

প্রেস বিজ্ঞপ্তি:  উত্তরাঞ্চলভিত্তিক বেসরকারি উন্নয়ন স্ংস্থা গণ উন্নয়ন কেন্দ্র (জিইউকে) এর মাইক্রোফাইনান্স কর্মসূচির সমিতিভুক্ত সদস্যদের মধ্যে  ক্ষুদ্রঋণ প্রদান ও  পরিশোধ কার্যক্রম সহজ করতে সম্প্রতি দেশের সবচেয়ে বড় মোবাইল ফিনান্সিয়াল সার্ভিস প্রদানকারী প্রতিষ্ঠান বিকাশ লিমিটেডের সাথে একটি সমঝোতা স্মারক স্বাক্ষর হয়েছে।

ক্ষুদ্রঋণ গ্রহণ ও পরিশোধের পাশাপাশি গণ উন্নয়ন কেন্দ্রের প্রায় এক লাখ সদস্য প্রতিষ্ঠানটির সাথে তাদের সঞ্চয় স্কিমের কিস্তির টাকা বিকাশের মাধ্যমেই জমা দিতে পারবেন।

গণ উন্নয়ন কেন্দ্র বর্তমানে উত্তরবঙ্গে তাদের ৭৮টি শাখার মাধ্যমে ঋণ বিতরণ ও কিস্তির টাকা গ্রহণ করে। বিকাশের সাথে এই সমঝোতা স্মারক স্বাক্ষরের ফলে এখন প্রতিষ্ঠানটি সরাসরি তাদের সদস্যদের বিকাশ একাউন্টে ঋণের টাকা বিতরণ করতে পারবে, একইভাবে সদস্যরাও তাদের বিকাশ একাউন্ট থেকেই ঋণের কিস্তি পরিশোধ করতে পারবে। বিকাশে ঋণ বিতরণ এবং কিস্তি পরিশোধের এই সুবিধা গণ উন্নয়ন কেন্দ্র এবং সদস্যদের সময় ও খরচ বাঁচাবে। এতে করে আর্থিক স্বচ্ছতার পাশাপাশি নারীদের আইটিভিত্তিক অর্থনৈতিক সক্ষমতাও বাড়বে।

বিকাশের চীফ কর্মাশিয়াল অফিসার মিজানুর রশীদ এবং গণ উন্নয়ন কেন্দ্রের প্রতিষ্ঠাতা ও নিবরআহী প্রধান এম আবদুস সালাম নিজ নিজ প্রতিষ্ঠানের পক্ষে সমঝোতা স্মারকে  স্বাক্ষর করেন। সম্প্রতি বিকাশের প্রধান কার্যালয়ে অনুষ্ঠিত সমঝোতা স্মারক স্বাক্ষর অনুষ্ঠানে বিকাশের কর্মাশিয়াল বিভাগের হেড অব প্ল্যানিং অ্যান্ড বিজনেস ডেভেলপমেন্ট আলী আহম্মেদ, হেড অব অলটারনেটিভ চ্যানেল মাশরুর চৌধুরী, ডেপুটি জেনারেল ম্যানেজার মুহাম্মদ তারিকুল ইসলাম খান এবং গণ উন্নয়নের কেন্দ্রের পরিচালক আবু সায়েম মোঃ জান্নাতুন নূর, প্রোগ্রাম কো-অর্ডিনেটর আফতাব হোসেন উপস্থিত ছিলেন।




সংবাদটি শেয়ার করুন

এই ধরনের আরো সংবাদ