1. aftabguk@gmail.com : aftab :
  2. ashik@ajkerjanagan.net : Ashikur Rahman : Ashikur Rahman
  3. chairman@rbsoftbd.com : belal :
  4. ceo@solarzonebd.com : Belal Hossain : Belal Hossain
×
     

এখন সময় দুপুর ১:৩৫ আজ বুধবার, ১৩ই শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ, ২৮শে জুলাই, ২০২১ খ্রিস্টাব্দ, ১৬ই জিলহজ, ১৪৪২ হিজরি




হরিজন সম্প্রদায়ের ৩৪৫টি ফ্ল্যাট উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী

  • সংবাদ সময় : মঙ্গলবার, ৯ অক্টোবর, ২০১৮
  • ১২৯ বার দেখা হয়েছে

নিউজ ডেস্ক: প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভিডিও কনফারেন্সিংয়ের মাধ্যমে দয়াগঞ্জ ও ধলপুর সিটি কলোনিতে হরিজন সম্প্রদায়ের জন্য নির্মিত ৪টি আধুনিক ভবনের (৩৪৫টি ফ্ল্যাট) উদ্বোধন করেছেন।

সোমবার বিকেল সাড়ে ৫টায় গণভবন থেকে এই ফ্ল্যাটগুলো উদ্বোধন করেন তিনি। ৩৪৫টি পরিবারের মধ্যে এ ফ্ল্যাটগুলো বণ্টন করা হবে।

ময়লা-আবর্জনা আর দুর্গন্ধ দেখলে সবাই দূরে চলে যায়। নাকে রুমাল ধরে সেই দুর্গন্ধের পথটুকু পাড়ি দিতে পারলে যেন বাঁচে। কিন্তু কিছু মানুষের জীবন কাটে এই ময়লা-আবর্জনার মাঝেই। তারা পরিচ্ছন্নকর্মী। দুর্গন্ধ আর আবর্জনাকে হজম করে রাজধানীকে পরিচ্ছন্ন রাখতে রাতদিন কাজ করছেন তারা।

জীবিকার তাগিদে মারাত্মক স্বাস্থ্য ঝুঁকি নিয়ে ঢাকার দুই সিটি কর্পোরেশন এলাকার বর্জ্য অপসারণে কাজ করছেন এসব পরিচ্ছন্নকর্মী। স্বাস্থ্য ঝুঁকিপূর্ণ এ কাজ করতে গিয়ে সিংহভাগই আক্রান্ত হচ্ছেন ক্যান্সার, অ্যাজমা ও বক্ষব্যাধিসহ বিভিন্ন জটিল রোগে। কম বেতন অথবা হাজিরাভিত্তিক কম টাকা দিয়েই টানাটানির মধ্যে চলে তাদের বেঁচে থাকার সংগ্রাম।

দিনভর কাজ করে রাতে এই হরিজন সম্প্রদায়ের সদস্যরা যেন একটু শান্তিতে ঘুমাতে পারে, ঝড়-বৃষ্টিতে যেন তাদের আর কষ্ট করতে না হয়, পরিবারের সরঞ্জামাদি যেন চুরি বা হারানো না যায় সে কারণে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে তাদের জন্য ফ্ল্যাট বাড়ি তৈরি করা হয়েছে।




সংবাদটি শেয়ার করুন

এই ধরনের আরো সংবাদ