1. aftabguk@gmail.com : aftab :
  2. ashik@ajkerjanagan.net : Ashikur Rahman : Ashikur Rahman
  3. chairman@rbsoftbd.com : belal :
  4. ceo@solarzonebd.com : Belal Hossain : Belal Hossain
×
     

এখন সময় রাত ৪:০৩ আজ বৃহস্পতিবার, ২৩শে বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ, ৬ই মে, ২০২১ খ্রিস্টাব্দ, ২২শে রমজান, ১৪৪২ হিজরি




জাতীয় ঐক্য পয়সা ইনকামের চক্রান্ত মাত্র, বিশেষজ্ঞদের মতামত

  • সংবাদ সময় : বুধবার, ১৯ সেপ্টেম্বর, ২০১৮
  • ১০৩ বার দেখা হয়েছে

নিউজ ডেস্ক: সুস্থ রাজনৈতিক চর্চা এবং দেশে কথিত গণতন্ত্র ফিরিয়ে নিয়ে আসার নামে জাতীয় ঐক্য প্রক্রিয়া নামের বাংলাদেশে রাজনীতিতে সহিংতা এবং বিভ্রান্তি ছড়াতে বিদেশি শক্তিদের এজেন্ডা বাস্তবায়নে কাজ করছেন বি. চৌধুরী, ড. কামাল, আ স ম আব্দুর রব, মাহমুদুর রহমান মান্নার মতো জনগণের কাছে পরিত্যাজ্য এবং উপেক্ষিত রাজনীতিবিদরা। শান্তি ও সুশৃঙ্খল রাজনীতিতে ঘৃণার বাস্প ছড়াতে বাংলাদেশের উন্নয়নে ঈর্ষান্বিত কয়েকটি রাষ্ট্র এবং বিদেশি ঋণদানকারী কিছু আন্তর্জাতিক সংস্থা। মাঠের রাজনীতিতে ব্যর্থতার পরিচয় দেওয়া এবং নির্বাচনে জামানত হারানো নেতাদের নিয়ে আকাশ কুসুম স্বপ্ন দেখা বাংলাদেশ বিরোধী শক্তিগুলো যে হাস্যকর খেলায় মত্ত হয়েছে সেটিকে নিছক ভাড়ামো এবং পাগলামী বলে মন্তব্য করেছেন রাজনৈতিক বিশ্লেষকরা। তাদের মতে, বর্তমান সরকারের উন্নয়ন ও আন্তর্জাতিক গ্রহণযোগ্যতায় গা জ্বালা নিয়ে এবং বাংলাদেশকে পুনরায় পরনির্ভরশীল রাষ্ট্রে পরিণত করার অপচেষ্টায় আন্তর্জাতিক কিছু বাংলাদেশ বিরোধী চক্রের হাতের পুতুল হিসেবে কাজ করছেন নাম সর্বস্ব দলের মালিকরা।

স্বাধীনতার স্বপক্ষের শক্তিদের নিয়ে পরিবর্তনে বিশ্বাসী একটি বৃহত্তর ঐক্য প্রক্রিয়া তৈরির নামে মূলত বাংলাদেশের গণতান্ত্রিক রাজনীতির ক্ষতি করতেই বি. চৌধুরী ও ড. কামালের নেতৃত্বে বিভিন্ন দল থেকে বিতাড়িত নেতারা ষড়যন্ত্রের ছাতা তলে একত্রিত হয়েছেন। এই বিষয়ে ঢাকা বিশ্ববিদ্যালয়ের সরকার ও রাজনীতি বিভাগের একজন অধ্যাপক বলেন, জনগণকে আশা দেখিয়ে বি. চৌধুরী এবং ড. কামালরা যা করছেন সেটি স্রেফ রাজনৈতিক ধোঁকাবাজী। খেয়াল করে দেখবেন, যারাই জাতীয় ঐক্য প্রক্রিয়ার নামে গোল টেবিল গরম করছেন তারা কিন্তু প্রত্যেকেই রাজনৈতিকভাবে দেউলিয়া এবং বিচ্ছিন্ন। এই নেতারা সারা জীবন রাজনীতির নামে জনগণের ইমোশনের সাথে প্রতারণা করেছেন। মুখে বড় বড় পরিবর্তন, ইতিবাচক রাজনীতির কথা বললেও এরা মূলত বিদেশি প্রভুদের গৃহপালিত পশু। মালিকের ইশারায় লেজ নাড়াচ্ছেন তারা। নিজস্ব বিবেক-বুদ্ধি বিসর্জন দিয়ে স্বার্থ উদ্ধারে দেশটাকে ব্যর্থ রাষ্ট্র হিসেবে প্রতিষ্ঠিত করার জন্য উঠেপড়ে লেগেছেন বি. চৌধুরী এবং ড. কামাল গংরা। শেষ বয়সে সামান্য কিছু পয়সা এবং সম্পদের লোভে বিবেক বিক্রি করে দিয়ে বাংলাদেশকে পরনির্ভরশীল দেশ বানাতে দিনরাত ষড়যন্ত্র করছেন তারা। বিষয়টি অত্যন্ত উদ্বেগজনক।

বর্তমান সরকারের ওপর প্রতিশোধ নিতেই এমন নীতি বিবর্জিত কাজে লিপ্ত হয়েছেন বাংলাদেশের এই ঘৃণিত রাজনীতিকরা বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের একজন সিনিয়র নেতা। তার মতে, বৃদ্ধ দুজন বিতর্কিত ও পথভ্রষ্ট নেতাকে অন্ধ অনুসরণ করে নিজেদের বিতর্কিত করছেন রব এবং মান্নার মতো নেতারা। নিজেদের বুদ্ধি-বিবেচনাবোধকে বিদেশি চক্রান্তকারীদের কাছে বন্ধক রেখে তাদের দেখানো পথে হাটছেন তারা।  জাতীয় ঐক্য কিছুই না, শুধুমাত্র নির্বাচনকেন্দ্রীক পয়সা ইনকামের চক্রান্ত। নিজের পেট ভরতে তারা যে জাতীয় বেইমানে পরিণত হয়েছেন সেটি উপলব্ধি করতে পারছেন না। বিদেশি চক্রান্তকারী এবং সংস্থাদের পোষা কুকুরে পরিণত হয়েছেন তারা। তাদের ইশারায় রাজনীতির পরিবেশ ঘোলা করে ফায়দা লুটছেন বি. চৌধুরী, ড. কামাল গংরা। খাবারের লোভে পশুর মতো এক ভাগাড়ে জড়ো হয়েছেন এই নেতারা।




সংবাদটি শেয়ার করুন

এই ধরনের আরো সংবাদ