1. aftabguk@gmail.com : aftab :
  2. ashik@ajkerjanagan.net : Ashikur Rahman : Ashikur Rahman
  3. chairman@rbsoftbd.com : belal :
  4. ceo@solarzonebd.com : Belal Hossain : Belal Hossain
×
     

এখন সময় দুপুর ১২:০৪ আজ সোমবার, ২রা জ্যৈষ্ঠ, ১৪২৯ বঙ্গাব্দ, ১৬ই মে, ২০২২ খ্রিস্টাব্দ, ১৩ই শাওয়াল, ১৪৪৩ হিজরি




সেনাপ্রধান জেনারেল আজিজ ‘কর্নেল অব দি রেজিমেন্ট’ হিসেবে অভিষিক্ত

  • সংবাদ সময় : বুধবার, ১২ সেপ্টেম্বর, ২০১৮
  • ১৫১ বার দেখা হয়েছে

 ডেস্ক রিপোর্ট: বাংলাদেশ সেনাবাহিনীর নতুন সেনাপ্রধান হিসেবে জেনারেল আজিজ আহমেদ, বিজিবিএম, পিবিজিএম, বিজিবিএমএস, পিএসসি, জি দায়িত্ব গ্রহণের পর এবার তিনি ইস্ট বেঙ্গল রেজিমেন্টের ‘কর্নেল অব দি রেজিমেন্ট’ হিসেবে অভিষিক্ত হয়েছেন। ১১ সেপ্টেম্বর (মঙ্গলবার) সকালে ‘বাংলাদেশ আর্মি’র ফেসবুক পেইজে এ তথ্য জানানো হয়েছে।

এর আগে সেনাপ্রধান হিসেবে জেনারেল আবু বেলাল মোহাম্মদ শফিউল হকের মেয়াদ শেষ হওয়ায় ২৫ জুন লে. জেনারেল আজিজ আহমেদ নতুন সেনাপ্রধানের দায়িত্ব পান। তাঁকে বাংলাদেশ সেনাবাহিনীর ১৫ তম সেনাপ্রধান হিসেবে নিয়োগ দেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ।

প্রসঙ্গত, গত ১৮ জুন বিএ-২৪২৪ লেফটেন্যান্ট জেনারেল আজিজ আহমেদ বিজিবিএম, পিবিজিএম, বিজিবিএমএস পিএসসি, জি’কে নতুন সেনাপ্রধান হিসেবে নিয়োগের সিদ্ধান্তসহ প্রজ্ঞাপন জারি করে প্রতিরক্ষা মন্ত্রণালয়। প্রজ্ঞাপনে ২৫ জুন ২০১৮ বিকেল থেকে জেনারেল পদে পদোন্নতি দিয়ে লেফটেন্যান্ট জেনারেল আজিজ আহমেদকে বাংলাদেশ সেনাবাহিনী প্রধান হিসেবে নিয়োগ দেয়ার কথা উল্লেখ করা হয়।

নতুন সেনাপ্রধান জেনারেল আজিজ আহমেদ দায়িত্বভার গ্রহণের পর পরবর্তী তিন বছরের জন্য সেনা বাহিনী প্রধানের দায়িত্ব পালন করছেন। সেনাপ্রধানের দায়িত্ব নেয়ার আগ পর্যন্ত লেফটেন্যান্ট জেনারেল আজিজ আহমেদ বাংলাদেশ সেনাবাহিনীর কোয়ার্টার মাস্টার জেনারেল (কিউএমজি) হিসেবে দায়িত্ব পালন করেছেন।

লেফটেন্যান্ট জেনারেল আজিজ আহমেদ, ১৯৬১ সালে চাঁদপুর জেলার মতলবের এক সম্ভ্রান্ত মুসলিম পরিবারে জন্মগ্রহণ করেন। পিতা-মরহুম আব্দুল ওয়াদুদ এবং মাতা-রেনুজা বেগম। তার বাবা ওয়াদুদ আহমেদ বাংলাদেশ বিমান বাহিনীর সাবেক কর্মকর্তা ছিলেন।

সেনাবাহিনীতে জেনারেল আজিজ আহমেদ একজন দক্ষ ও কর্মকৌশলী ব্যক্তি হিসেবে পরিচিত। বিভিন্ন সময় তিনি তার বিভিন্ন সফলতা অর্জনে প্রশংসিত হয়েছেন। লেফটেন্যান্ট জেনারেল আজিজ আহমেদ সকল গুণ ও দক্ষতার নিরিখে উত্তীর্ণ একজন চৌকস সামরিক অফিসার।




সংবাদটি শেয়ার করুন

এই ধরনের আরো সংবাদ