1. aftabguk@gmail.com : aftab :
  2. ashik@ajkerjanagan.net : Ashikur Rahman : Ashikur Rahman
  3. chairman@rbsoftbd.com : belal :
  4. ceo@solarzonebd.com : Belal Hossain : Belal Hossain
×
     

এখন সময় সকাল ৯:৫৫ আজ বৃহস্পতিবার, ৩০শে বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ, ১৩ই মে, ২০২১ খ্রিস্টাব্দ, ২৯শে রমজান, ১৪৪২ হিজরি




কোরবানীর মাংস নিয়ে যা বললেন তছলিমা নাসরিন

  • সংবাদ সময় : রবিবার, ২৬ আগস্ট, ২০১৮
  • ২২৯ বার দেখা হয়েছে
ডেস্ক রিপোর্ট: কোরবানীর মাংস নিয়ে  ফেসবুকে মন্তব্য করে ফের  রীতিমত আলোচনায় উঠে এসেছেন  বির্তকিত লেখিকা তছলিমা নাসরিন। তিনি তার ফেসবুকে লিখেছেন আমি হালাল মাংস খাই না। কারণ হালাল মাংসের জন্য পশুকে  সচেতন অবস্থায় বীভৎস কষ্ট দিয়ে হত্যা করা হয়।  ধারালো  ছুরি দিয়ে একটু একটু করে গলা কাটা হয়। পশু চিৎকার করে কাঁদতে থাকে, আর যন্ত্রণা থেকে বাঁচার জন্য হাত পা ছুঁড়তে থাকে। পোষা প্রাণী বাঁচার জন্য প্রাণপণ চেষ্টা  করে, কিন্তু তাকে কেউ বাঁচতে দেয় না।
আমি হারাম মাংস খাই। কারণ হারাম মাংস সেই পশুদের মাংস, যাদের  মানুষের খাদ্যের জন্য ব্রিড করা হয়, লাইভ স্টক হিসেবে ফার্মে রাখা হয়, খাইয়ে দাইয়ে মোটা তাজা করে একসময়   অচেতন করে বা স্টান করে   দ্রুত মেরে ফেলা হয়। এতে পশুদের যন্ত্রণা হয় না। হলেও অতি সামান্য হয়।
কৃষক যে গরুকে নিজের বাড়িতে পাঁচ ছ’ বছর  ধরে  পোষে, টাকার প্রয়োজনে তারা গরুকে কোরবানির হাটে নিয়ে  বিক্রি করে দিতে বাধ্য় হয়, কত মায়ায় জড়িয়ে ধরে তারা গরুকে, তারও চেয়ে বেশি মায়া  গরুদের, তারা ঘরে ফিরে যেতে চায়। ওদের মুখ দেখলে যে কারও মায়া হবে, কারণ সবাই আমরা জানি, আগামীকাল গরুটিকে নৃশংস ভাবে হত্যা করা হবে। গরুও কি তা জানে?
জানিনা বাংলাদেশে লাইভ স্টকের পশুকে অচেতন করে মারা হয় কি না। যদি স্টান করার পদ্ধতি না থাকে, তাহলে নিশ্চিতই দেশটি অসভ্য। মুসলিম দেশগুলো সাধারণত অসভ্যই। সভ্যতার সংগে ইসলামের বিরোধ চিরকালের। তিনি পরামর্শ দেন মাংস যদি খেতেই হয়, হালাল নয়, হারাম মাংস খান।




সংবাদটি শেয়ার করুন

এই ধরনের আরো সংবাদ