1. aftabguk@gmail.com : aftab :
  2. ashik@ajkerjanagan.net : Ashikur Rahman : Ashikur Rahman
  3. chairman@rbsoftbd.com : belal :
  4. ceo@solarzonebd.com : Belal Hossain : Belal Hossain
×
     

এখন সময় রাত ১২:১০ আজ রবিবার, ১৩ই অগ্রহায়ণ, ১৪২৮ বঙ্গাব্দ, ২৮শে নভেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ, ২১শে রবিউস সানি, ১৪৪৩ হিজরি




এবারের ঈদে ৫২ মন ওজনের সবচেয়ে বড় গরুর দাম ৩০ লাখ টাকা!

  • সংবাদ সময় : সোমবার, ২০ আগস্ট, ২০১৮
  • ৪৯০ বার দেখা হয়েছে

ডেস্ক রিপোর্ট: ঈদুল আজহা উপলক্ষে কোরবানির পশুর হাটে আসছে বিশাল বিশাল আকারের গরু। রাজধানীর গাবতলী হাটে এখন পর্যন্ত যত গরু এসেছে তার মধ্যে সবচেয়ে বড় গরুর তকমা জুটেছে রাজা বাবুর গায়ে।

মানিকগঞ্জ থেকে আনা ‘রাজা বাবু’ এ পর্যন্ত হাটের রাজা বলে প্রত্যাশা করছেন গরুটির দায়িত্বে থাকা পরিষ্কার বেগম।

পরিষ্কার বেগম জানান, তিন বছর ১০ মাস বয়সী রাজা বাবুর ওজন প্রায় দুই টন। বিক্রেতা গরুটির দাম ৩০ লাখ টাকা চাইলেও এখন পর্যন্ত দাম উঠেছে সাড়ে ১৮ লাখ টাকা।

গাবতলীর হাটের এবারের আর্কষণ রাজা বাবুকে নিয়েই। গরুটিতে প্রথমে দেখলে অনেকেরই হঠাৎ মনে হতে পারে কোনো গরু নয় এ যেন আস্ত এক বিশাল হাতি। আর এমন বিশালদেহী ও ওজনের রাজা বাবুকে দেখে অনেকে তার সঙ্গে সেলফি তুলতে ব্যস্ত হয়ে পড়েছেন।

সোমবার সকালে গাবতলী হাটে এসে পৌঁছায় ‘রাজা বাবু’। রাজা বাবু’র মালিক পরিষ্কার বেগম ও তার মেয়ে ইতি। ৩ বছর ১০ মাস বয়সী গরুটির ওজন ২০৯৪ কেজি।

মানিকগঞ্জের দেলুয়া গ্রামে রাজা বাবুকে লালন করেছেন পরিষ্কার বেগম ও মেয়ে ইতি। আকার আয়তনে বিশাল গরুটিকে দেখতে ভিড় ছিল তাদের বাড়িতেও। সামাজিক যোগাযোগ মাধ্যমে রাজা বাবু বিক্রি হয়ে গেছে এমন ভুল তথ্য প্রকাশের কারণে ক্রেতা পায়নি গরুটির বিক্রেতা।

গরুটির মালিক পরিষ্কার বেগ বলেন, ‘আমার ছেলে নাই বাবা। আমি আর আমার মেয়ে। বারবার গরুটারে নিয়া তো নড়াচড়া করতে পারি না। লোকজন ভুল কথা কইছে, রাজা বাবু বিক্রি হইয়া গেছে। তারপর আর কাস্টমার আসে নাই। এত বড় গরু নিয়া আমরা মহিলারা মানিকগঞ্জ থেমে আসা যায়?’

হাটে আরও বেশ কিছু বড় গরু উঠেছে। সকালে তুলনামূলক ক্রেতা অনেকটা কম ছিল। এ পর্যন্ত যেসব গরু বিক্রি করতে দেখা গেছে তার মধ্যে ছোট ও মাঝারি আকারের গরুর কেনাবেচাই বেশি হয়েছে। কিন্তু বেশি দামের বড় গরুর দিকে ক্রেতার ঝোঁক ছিল কম।




সংবাদটি শেয়ার করুন

এই ধরনের আরো সংবাদ