1. aftabguk@gmail.com : aftab :
  2. ashik@ajkerjanagan.net : Ashikur Rahman : Ashikur Rahman
  3. chairman@rbsoftbd.com : belal :
  4. ceo@solarzonebd.com : Belal Hossain : Belal Hossain
×
     

এখন সময় সকাল ৯:৩৫ আজ বৃহস্পতিবার, ১৪ই শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ, ২৯শে জুলাই, ২০২১ খ্রিস্টাব্দ, ১৭ই জিলহজ, ১৪৪২ হিজরি




গাইবান্ধায় সড়ক অবরোধ : সকল রুটে যানবাহন চলাচল বন্ধ

  • সংবাদ সময় : শনিবার, ৪ আগস্ট, ২০১৮
  • ১১৭ বার দেখা হয়েছে

আফতাব হোসেনে : নিরাপদ সড়কসহ ৯ দফা বাস্তবায়নের দাবিতে সড়ক অবরোধ করেছে গাইবান্ধা শহর ছাড়াও উপজেলা পর্যায়ের বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানে শিক্ষার্থীরা।  শনিবার সকাল থেকেই গাইবান্ধা জেলা শহরের টার্মিনাল এলাকায় এবং গাইবান্ধা-পলাশবাড়ি সড়কের বিভিন্ন স্থানে শিক্ষার্থীরা অবরোধ সৃষ্টি করে। এছাড়া ঢাকা-রংপুর মহাসড়কেরও বিভিন্ন স্থানে অবরোধ করে রাখে। এছাড়া জেলা শহরের অভ্যন্তরীন সড়কগুলোতেও শিক্ষার্থীরা অবরোধ করে। ফলে গাইবান্ধা জেলা শহর থেকে দুরপাল­া এবং সাত উপজেলার অভ্যন্তরীন সকল সড়কে বাস-ট্রাক, মাইক্রোবাসসহ ভারী যানবাহন চলাচল বন্ধ হয়ে অঘোষিতভাবে হরতালের পরিস্থিতি সৃষ্টি হয়েছে। শুধুমাত্র ব্যাটারী চালিত অটোবাইক, অটো রিক্সা ও সিএনজি চলাচল করতে দেখা যায়। তবে গুরুতর অসুস্থ রোগীদের অ্যাম্বুলেন্সে যাতায়াতের সুযোগ করে দেয় অবরোধকারীরা।
সকাল থেকে বেলা ১টা পর্যন্ত  টার্মিনাল এলাকায় অবরোধ করে রাখার পর শিক্ষার্থীরা নিরাপদসহ ৯ দফা দাবি বাস্তবায়নের শ্লোগান নিয়ে শহরের প্রধান প্রধান সড়কে বিক্ষোভ মিছিল বের করে। অবরোধ চলাকালে শিক্ষার্থীরা বিভিন্ন যানবাহনের কাগজপত্র পরীক্ষা করে এবং মটর সাইকেল চালকদের হেলমেট পরার আহবান জানায়।
অবরোধকারিরা সরে আসার পর বাসটার্মিনালে দিনাজপুরের টুনিরহাট থেকে আগত বিআরটিসির বাসটিকে আটক করে বিক্ষুব্ধ পরিবহন শ্রমিকরা। তারা বাসটিতে ভাংচুর করে এবং ড্রাইভার ও যাত্রীদের নামিয়ে দেয়। ফলে বাসটি রাস্তার মাঝখানে আটকা পড়ে। এদিকে দুরপাল­াসহ অভ্যন্তরীন সকল রুটে বাস-ট্রাক চলাচল বন্ধ হয়ে যাওয়ায় বাসযাত্রী, অসুস্থ রোগীদের চিকিৎসার্থে যাতায়াতে এবং জরুরী মালামাল পরিবহনে বিঘ্নিত হওয়ায় জনদুর্ভোগ সৃষ্টি হয়েছে।
এদিকে বাস মালিক সমিতির সভাপতি কাজী মকবুল হোসেন মুকুল এবং বাস টার্মিনালের নাম প্রকাশে অনিচ্ছুক একাধিক শ্রমিক নেতার সাথে কথা বলে জানা যায়, সড়কে যানবাহন, বাস শ্রমিক ও চালকদের কোন নিরাপত্তা না থাকায় তারাই বাস চালাতে অস্বীকৃতি জানাচ্ছে। ফলে যানবাহন চলাচল বন্ধ হয়ে গেছে। সড়ক থেকে শিক্ষার্থীদের অবরোধ তুলে নেয়া এবং নিরাপত্তা নিশ্চিত করা হলে দ্রুত যানবাহন চলাচল স্বাভাবিক হবে বলেও তারা আশা প্রকাশ করেন।
অপরদিকে নিরাপদ সড়ক, সড়কের সকল প্রকার নৈরাজ্য বন্ধ করা এবং আন্দোলনরত শিক্ষার্থীদের সকল দাবি অবিলম্বে মেনে নেয়ার দাবিতে শনিবার জেলা শহরের ডিবি রোডে নিরাপদ সড়ক চাই (নিসচা) গাইবান্ধা জেলা শাখা এবং সিপিবি জেলা শাখা মানববন্ধনের কর্মসূচী পালন করে।




সংবাদটি শেয়ার করুন

এই ধরনের আরো সংবাদ