1. aftabguk@gmail.com : aftab :
  2. ashik@ajkerjanagan.net : Ashikur Rahman : Ashikur Rahman
  3. chairman@rbsoftbd.com : belal :
  4. ceo@solarzonebd.com : Belal Hossain : Belal Hossain
×
     

এখন সময় সকাল ১১:৪৮ আজ বৃহস্পতিবার, ১২ই কার্তিক, ১৪২৮ বঙ্গাব্দ, ২৮শে অক্টোবর, ২০২১ খ্রিস্টাব্দ, ২০শে রবিউল আউয়াল, ১৪৪৩ হিজরি




উত্তরায় সড়ক অবরোধ করে হাজার হাজার শিক্ষার্থীর বিক্ষোভ

  • সংবাদ সময় : শনিবার, ৪ আগস্ট, ২০১৮
  • ৩৮০ বার দেখা হয়েছে

ডেস্ক রিপোর্ট: বাসচাপায় দুই শিক্ষার্থী নিহত হওয়ার প্রতিবাদে আজও উত্তরাতে বিক্ষোভ করছেন শিক্ষার্থীরা।

সকাল সাড়ে ১০টার দিকে শিক্ষার্থীরা নর্থ টাওয়ারের সামনে এসে পুলিশের বেরিকেড ভেঙে সড়ক অবরোধ করেন। তারা নিরাপদ সড়কের দাবিতে বিভিন্ন স্লোগান দিচ্ছেন।

ঢাকা-উত্তরবঙ্গ মহাসড়কের কামাড়পারা থেকে আব্দুল্লাহপুর এবং ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের আব্দুল্লাহপুর থেকে বিমানবন্দর পর্যন্ত অবরোধ করে রেখেছেন শিক্ষার্থীরা।

তারা উই ওয়ান্ট জাস্টিস, শাহজাহান খান পদত্যাগ কর-লেখা প্লাকার্ড নিয়ে বিভিন্ন স্লোগান দিচ্ছেন।

বিক্ষোভে এশিয়ান ইউনিভার্সিটি, শান্ত মারিয়াম ইউনিভার্সিটি, উত্তরা ইউনিভার্সিটি, আইইউবিএটি ইউনিভার্সিটি, মাইলস্টোন কলেজ, উত্তরা হাইস্কুল, টঙ্গী সরকারি কলেজ, বঙ্গবন্ধু সরকারি কলেজ, উত্তরা কমার্স কলেজসহ অর্ধশতাধিক প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা অংশ নিয়েছেন।

বার বার সড়কে বেরিকেড দিতে চাইলেও পুলিশ ব্যর্থ হয়। শিক্ষার্থীরা জসিমউদ্দিন রোড, বিমানবন্দর গোলচত্বর, কাওলা ওভারব্রিজ, খিলক্ষেত, বিএনএস সেন্টার, হাউজ বিল্ডিং নর্থ টাওয়ার এবং আইডিয়ালের সামনে সড়ক অবরোধ করে রেখেছেন।

জসিমউদ্দিন রোড থেকে খিলক্ষেত পর্যন্ত সড়কের উভয়পাশে অবরোধ করে রেখেছেন হাজার হাজার শিক্ষার্থী। এসময় তারা কয়েকটি গাড়ি ভাঙচুর করেন।

উত্তরা জোনের সিনিয়র সহকারী পুলিশ কমিশনার কামরুজ্জামান যুগান্তরকে জানান, পরিস্থিতি নিয়ন্ত্রণে পাঁচ শতাধিক পুলিশ মোতায়েন করা হয়েছে।

উত্তরা জোনের এডিসি (ট্রাফিক) রহিমা আক্তার লাকী যুগান্তরকে বলেন, শিক্ষার্থীরা প্রতিদিনের মতো আজও গাড়ির লাইসেন্স পরীক্ষা করছেন।

এছাড়া রাজধানীর দনিয়া, মিরপুর, জুরাইন, শাহবাগ, সাইন্সল্যাব, বাড্ডা এলাকায় নিরাপদ সড়কের দাবিতে শিক্ষার্থীরা বিক্ষোভ করছেন।

গাড়ির লাইসেন্স পরীক্ষা ও ফুটওভার ব্রিজ ব্যবহারে পথচারীদের উৎসাহিত করছেন শিক্ষার্থীরা।

এদিকে রাজধানীর অভ্যন্তরীণ রুটগুলোতে আজও কোনো যাত্রীবাহী বাস চলছে না। ফলে নগরবাসীকে চরম দুর্ভোগ পোহাতে হচ্ছে।

 




সংবাদটি শেয়ার করুন

এই ধরনের আরো সংবাদ