1. aftabguk@gmail.com : aftab :
  2. ashik@ajkerjanagan.net : Ashikur Rahman : Ashikur Rahman
  3. chairman@rbsoftbd.com : belal :
  4. ceo@solarzonebd.com : Belal Hossain : Belal Hossain
×
     

এখন সময় সকাল ১১:২৯ আজ বৃহস্পতিবার, ১২ই কার্তিক, ১৪২৮ বঙ্গাব্দ, ২৮শে অক্টোবর, ২০২১ খ্রিস্টাব্দ, ২০শে রবিউল আউয়াল, ১৪৪৩ হিজরি




অতীত রাজনীতির কুফল ভুগছে বিএনপি

  • সংবাদ সময় : বৃহস্পতিবার, ২ আগস্ট, ২০১৮
  • ১৫৩ বার দেখা হয়েছে

নিউজ ডেস্ক: অপরাজনীতি, জ্বালাও-পোড়াও, দুর্নীতি এবং মানুষ হত্যার জন্য রাজশাহী এবং বরিশাল সিটি নির্বাচনে বিএনপির করুণ পরাজয় ঘটেছে বলে মন্তব্য করেছেন একাধিক রাজনৈতিক বিশ্লেষক। তাদের মতে, রাজনীতির নামে সাধারণ মানুষকে জিম্মি করে জানমালের ক্ষতি করা, দুর্নীতিতে অপাদমস্তক ডুবে থাকা এবং সাধারণ মানুষের হক নষ্ট করার জন্য খুলনা, গাজীপুর, রাজশাহী এবং বরিশাল সিটি নির্বাচনে বিএনপির লজ্জাজনক পরাজয় ঘটেছে। সিলেটে ঘটেছে একটু ব্যতিক্রমী ঘটনা। ধানের শীষের জন্য নয় বরং ব্যক্তি ইমেজের কারণে সিলেটে সাধারণ ভোটারদের সহমর্মিতা পেয়ে এগিয়ে গেছেন আরিফুল হক চৌধুরী।

ধারাবাহিকভাবে দুর্নীতি করা এবং রাজনীতির নামে দেশবাসীর ভাগ্যের সাথে পরিহাস করার পরিণাম হিসেবে চারটি সিটি করপোরেশন নির্বাচনে বিএনপি প্রার্থীরা ধরাশায়ী হয়েছেন বলে অভিমত রাজনৈতিক বিশ্লেষকদের। তাদের মতে, বিগত বিএনপি-জামায়াতের শাসনামলে দেশবাসী সম্ভাবনাময় বাংলাদেশকে ধীরে ধীরে ডুবে যেতে দেখছে দেশবাসী। বাংলাদেশ হয়ে উঠেছিল জঙ্গি-সন্ত্রাসীদের অভয়াশ্রম। সার, তেল-বিদ্যুতের জন্য সাধারণ কৃষকদের হত্যা করে রক্তের বাংলাদেশ গড়ার পরিকল্পনা হাতে নিয়েছিল বিএনপি-জামায়াত সরকার। দুর্নীতিতে চ্যাম্পিয়ন হয়েছিল বাংলাদেশ। বিরোধী দল, ভিন্নমত, সংখ্যালঘু সম্প্রদায়ের মানুষদের হত্যা করে পাকিস্তানের প্রেসক্রিপশন বাস্তবায়নে উঠেপড়ে লেগেছিল তৎকালীন সরকার। বাংলাদেশকে একটি ব্যর্থ রাষ্ট্র হিসেবে সারাবিশ্বে দুর্নাম করার জন্য সকল আয়োজন করেছিল বিএনপি-জামায়াত সরকার। ক্ষমতা দীর্ঘায়িত করতে দেশটাকে মৃত্যুপুরীতে রূপান্তরিত করেছিল তারা। সর্বশেষ আগুন সন্ত্রাসের বলি হয়ে বিএনপি-জামায়াতের হিংসার আগুনে নিহত হয়েছেন শতাধিক সাধারণ মানুষ। শুধু মাত্র রাজনীতির জন্য বাংলাদেশকে পিছিয়ে দিতেও পিছপা হয়নি দলটি। তাই বিএনপির উপর দেশবাসীর আর আস্থা নেই। এছাড়া বিগত সিটি নির্বাচনগুলোতে বিএনপির প্রার্থীদের বিজয়ী করে যেন নিজের পায়ে নিজেরাই কুড়াল মেরেছিল সাধারণ নাগরিকরা। নাগরিক সেবার নামে দুর্নীতি ও অনিয়ম করে সম্পদের পাহাড় বানিয়েছেন বিএনপির মেয়ররা। তাই তাদের আসল রূপ চিনতে পেরে দ্বিতীয়বার ভুল করেননি নাগরিকবৃন্দ।

এই বিষয়ে একজন স্থানীয় সরকার বিশেষজ্ঞ বলেন, বিএনপির দুর্নীতির কালোছায়া সারাজীবন দলটির পিছু করবে। মানুষ কোনদিনই বিএনপির রাজনীতির নামে মানুষ হত্যার ঘটনাগুলো ভুলতে পারবে না। একটা স্বাধীন রাষ্ট্রকে দুর্নীতি, সন্ত্রাস, জঙ্গিবাদের আখড়া বানানোর যে অসৎ পরিকল্পনা দলটি করেছিল, তারই পরিণাম ভুগতে হচ্ছে এখন। বিএনপি কোন কালেই জনবান্ধব রাজনৈতিক দল হিসেবে নিজেদের দাঁড় করাতে পারেনি। তারই প্রতিফলন দেখা যাচ্ছে চার সিটিতে দলটির প্রার্থীদের অসহায় ও শোচনীয় পরাজয়।




সংবাদটি শেয়ার করুন

এই ধরনের আরো সংবাদ