1. aftabguk@gmail.com : aftab :
  2. ashik@ajkerjanagan.net : Ashikur Rahman : Ashikur Rahman
  3. chairman@rbsoftbd.com : belal :
  4. ceo@solarzonebd.com : Belal Hossain : Belal Hossain
×
     

এখন সময় বিকাল ৪:৪০ আজ বুধবার, ১১ই কার্তিক, ১৪২৮ বঙ্গাব্দ, ২৭শে অক্টোবর, ২০২১ খ্রিস্টাব্দ, ১৯শে রবিউল আউয়াল, ১৪৪৩ হিজরি




আজ রাসিক নির্বাচন: চলছে ভোটগ্রহণ , সুষ্ঠু নির্বাচনে প্রস্তুত নির্বাচন কমিশন

  • সংবাদ সময় : সোমবার, ৩০ জুলাই, ২০১৮
  • ২১১৬ বার দেখা হয়েছে

ডেস্ক রিপোর্ট: বহুল প্রতিক্ষার পর আজ সকাল  থেকে  রাসিক নির্বাচনে ভোটগ্রহণ শুরু হয়েছে। ভোটারদের ভোটাধিকার প্রয়োগে সবধরণের প্রস্তুতি নিয়েছে  নির্বাচন কমিশন।

রিটার্নিং কর্মকর্তা সৈয়দ আমিরুল ইসলাম বলেন, “নির্বাচনের জন্য কমিশন প্রস্তুত। সুষ্ঠু নির্বাচনের জন্য সব ধরণের ব্যবস্থা নেওয়া হয়েছে। ভোটগ্রহণ কর্মকর্তাদের দু’দিনব্যাপী প্রশিক্ষণ প্রদান করা হয়েছে। ভোটারদের নাম শনাক্তকরণ, ভোটারদের আঙুলে কালি লাগানোসহ ভোট গ্রহণের সার্বিক বিষয়ে প্রশিক্ষণ দেওয়া হয়েছে।

রাজশাহী সিটি কর্পোরেশনে ৩০টি সাধারণ ও ১০টি সংরক্ষিত ওয়ার্ড রয়েছে। মোট ভোটার সংখ্যা ৩ লাখ ১৮ হাজার ১৩৮ জন । এর মধ্যে পুরুষ ভোটার ১ লাখ ৫৬ হাজার ৮৫ জন ও নারী ভোটার ১ লাখ ৬২ হাজার ৫৩ জন।

প্রতি তিনটি ওয়ার্ডের জন্য একজন করে ইসির নিজস্ব পর্যবেক্ষক মোতায়েন করা হয়েছে। ভোটে কোনো ধরনের অনিয়ম দেখলে তাৎক্ষণিক ব্যবস্থা নেয়া, রিটার্নিং কর্মকর্তাকে অবহিত করা এবং প্রয়োজনে তারা কমিশনকেও ঘটনার তথ্য জানাবেন।

ভোটের দিন প্রতিটি কেন্দ্রে ভোট কার্যক্রমের গতি-প্রকৃতি, ভোটার, প্রার্থী-কর্মী-সমর্থকদের গতিবিধি এবং সর্বোপরি নির্বাচনী কর্মকর্তারা দায়িত্ব পালন করবে এবং সাধারণ পোশাকে ঘুরে ঘুরে পর্যবেক্ষণ করবেন ইসির কিছু নীরব পর্যবেক্ষক।

এছাড়াও নির্বাচনের নিরাপত্তায় ভোটগ্রহণের দুই দিন আগে থেকে সিটি কর্পোরেশনের প্রতিটি ওয়ার্ডে র‌্যাবের একটি টিম এবং প্রতি দুটি ওয়ার্ডে এক প্লাটুন বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) সদস্য মোতায়েন করা হয়েছে। এরা নির্বাচনের পরদিন পর্যন্ত এলাকায় দায়িত্ব পালন করবে।

ব্যালট, ভোট বক্স, ভোটার তালিকা সহ ভোটের আনুসাঙ্গিক জিনিসপত্র গতকাল রাতেই কেন্দ্রগুলো  পাঠানো হয়েছে।   এখন পর্যন্ত সব কিছু কমিশনের অনুকুলে আছে। আশা করা যায় সুষ্ঠু ভাবে নির্বাচন যথা সময়ে সম্পন্ন হবে।




সংবাদটি শেয়ার করুন

এই ধরনের আরো সংবাদ