1. aftabguk@gmail.com : aftab :
  2. ashik@ajkerjanagan.net : Ashikur Rahman : Ashikur Rahman
  3. chairman@rbsoftbd.com : belal :
  4. ceo@solarzonebd.com : Belal Hossain : Belal Hossain
×
     

এখন সময় রাত ১০:৩৪ আজ সোমবার, ১৮ই শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ, ২রা আগস্ট, ২০২১ খ্রিস্টাব্দ, ২২শে জিলহজ, ১৪৪২ হিজরি




আওয়ামী লীগে যোগ দিচ্ছেন হাওয়া ভবনের আলী আসগার লবি

  • সংবাদ সময় : বুধবার, ১৮ জুলাই, ২০১৮
  • ৩৩৪ বার দেখা হয়েছে

নিউজ ডেস্ক: বিএনপির কেন্দ্রীয় প্রভাবশালী নেতা, হাওয়া ভবনের খাস লোক হিসেবে পরিচিত এবং খুলনা সদর আসনের সবেক এমপি আলী আসগার লবি আওয়ামী লীগে যোগ দিচ্ছেন বলে জানা গেছে। দেশের বাইরে আওয়ামী লীগের শীর্ষ পর্যায়ের ৩ নেতার সঙ্গে দলে যোগদান বিষয়ে এরইমধ্যে দুইদফা বৈঠকও করেছেন তিনি। বৈঠকে উপস্থিত থাকা খুলনা আওয়ামী লীগের একজন প্রভাবশালী নেতা বিষয়টি স্বীকার করলেও আপাতত বিস্তারিত কিছুই জানাতে চাননি তিনি। তিনি জানান, আলোচনা হয়েছে, আলোচনা চলছে। তবে কবে, কখন, কোথায় দলে যোগদান প্রক্রিয়া সম্পন্ন হবে সে বিষয় সময় হলে জানতে পারবেন।

আলী আসগার লবি বর্তমানে স্পেনে অবস্থান করছেন। লন্ডন হয়ে তিনি আগামী সপ্তাহে দেশে ফিরবেন বলে জানা গেছে। বিএনপি ক্ষমতায় থাকাকালীন সময়ে জিয়া পরিবারের ঘনিষ্ঠ সদস্য, শীর্ষ আদম ব্যবসায়ী খুলনা সদর আসনের সাবেক এমপি, বাংলাদেশ ক্রিকেট বোর্ডের চেয়ারম্যান আলী আসগার লবি রাজনৈতিকভাবে খুবই প্রভাবশালী ব্যক্তি ছিলেন। প্রাপ্ত সূত্র বলেছে, যোগদানের বিষয়ে নেপথ্যে সমন্বয়কারী হিসেবে কাজ করছেন একজন প্রভাবশালী ব্যবসায়ী।

দেশের বাইরের ওই বৈঠকে উপস্থিত থাকা আওয়ামী লীগের অন্য একজন নেতা বলেন, লবির বিষয়টা সেন্সেটিভ, আলোচনা চলছে। সাবেক এমপি লবি খুলনার স্থানীয় বাসিন্দা, তার চরম শত্রুও তার নামে কোনও বদনাম দিতে পারবে না। তার পজেটিভ ইমেজের কারণেই স্থানীয় আওয়ামী লীগ তাকে দলে নিতে আগ্রহী। তিনি কিছুটা বিস্ময় প্রকাশ করে বলেন, ব্যাংককে মিটিংয়ে লবিসহ আমরা মাত্র ৩-৪ জন ছিলাম, গণমাধ্যম তো বিষয়টা জানার কথা নয়!

আলী আসগর লবির এক সময়ের ঘনিষ্ঠ রাজনৈতিক সহকর্মী কাজী মাহমুদের কাছে বিষয়টি জানতে চাওয়া হলে তিনি জানান, বিএনপিকে লবি যা দিয়েছেন তার চেয়ে তিনি বেশি পেয়েছেন। দল পরিবর্তনের এমন সিদ্ধান্ত হবে লবির জন্য আত্মঘাতী।

প্রসঙ্গত, স্পেনে অবস্থানরত লবি দেশে ফিরলেই যোগদান প্রক্রিয়া চূড়ান্ত হবে বলে জানা যাচ্ছে। এ বিষয়ে আলী আসগার লবির দেশ-বিদেশি একাধিক নাম্বারে দফায় দফায় ফোন করলেও তিনি ফোন ধরেননি। সাংবাদিক পরিচয়ে সেলফোনে মেসেজ পাঠালেও তিনি তার কোনও উত্তর দেননি।




সংবাদটি শেয়ার করুন

এই ধরনের আরো সংবাদ