1. aftabguk@gmail.com : aftab :
  2. ashik@ajkerjanagan.net : Ashikur Rahman : Ashikur Rahman
  3. chairman@rbsoftbd.com : belal :
  4. ceo@solarzonebd.com : Belal Hossain : Belal Hossain
×
     

এখন সময় সকাল ৮:৪৬ আজ বৃহস্পতিবার, ৩০শে বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ, ১৩ই মে, ২০২১ খ্রিস্টাব্দ, ২৯শে রমজান, ১৪৪২ হিজরি




বিদায় রাশিয়া দেখা হবে কাতারে

  • সংবাদ সময় : সোমবার, ১৬ জুলাই, ২০১৮
  • ১৫৫ বার দেখা হয়েছে

নিউজ ডেস্ক: বিশ বছর পর আরও একটি বিশ্বকাপ ট্রফি জিতল ফ্রান্স। ১৯৯৮ সালে প্রথমবারের মতো বিশ্বকাপ জয়ী দলটি সদ্য সমাপ্ত রাশিয়া বিশ্বকাপ চ্যাম্পিয়ন। রোববার মস্কোর লুঝনিকি স্টেডিয়ামে অনুষ্ঠিত ফাইনালে ক্রোয়েশিয়াকে ৪-২ গোলে পরাজিত করে দ্বিতীয়বারের মতো চ্যাম্পিয়ন হয় ফরাসিরা।

প্রথমবার বিশ্বকাপ ফাইনালে খেলে হেরে গেলেও সাধুবাদ পাবে ক্রোয়েশিয়া। টুর্নামেন্টজুড়েই নান্দনিক ফুটবলের পসরা সাজিয়েছে ক্রোয়াটরা। ফাইনালেও উপহার দিয়েছে লড়াকু ফুটবল। তবে ফ্রান্সের গতির কাছে পেরে ওঠেননি লুকা মদ্রিচরা।

সদ্য শেষ হওয়া বিশ্বকাপে সবচেয়ে বড় অঘটন, বিশ্ব চ্যাম্পিয়ন জার্মানির মতো দলের গ্রুপ পর্ব থেকে বিদায় নেয়া। পাঁচবারের বিশ্বকাপ জয়ী দল ব্রাজিল এবং দুইবার বিশ্বকাপ জেতা উরুগুয়ে কোয়ার্টার ফাইনালে গেলেও, শেষ ষোলোর বাধা টপকাতে পারেনি লিওনেল মেসির আর্জেন্টিনা, ইনিয়েস্তাদের স্পেন এবং ক্রিশ্চিয়ানো রোনালদোর পর্তুগাল।

তবে বিশ্বকাপের শুরু থেকে অসাধারণ খেলেও ফাইনাল পর্যন্ত টিকতে পারেনি স্বাগিত রাশিয়া, ইংল্যান্ড ও বেলজিয়াম।

বিশ্বকে চমক দেখিয়ে গ্রুপ পর্ব থেকে একের পর এক নাইজেরিয়া, আর্জেন্টিনা, আয়ারল্যান্ড, ডেনমার্ক, রাশিয়া এবং ইংল্যান্ডকে হারিয়ে প্রথমবারের মতো বিশ্বকাপের ফাইনালে উঠে যায় ইউরোপের দেশ ক্রোয়েশিয়া। কিন্তু অভিজ্ঞ এবং গতির অভাবে ফ্রান্সের বিপক্ষে হেরে রানার্সআপ ট্রফি নিয়েই সন্তুষ্ট থাকতে হচ্ছে লুকা মদ্রিচদের।

রাশিয়া বিশ্বকাপে অসাধারণ খেলা ক্রোয়েশিয়া, বেলজিয়াম এবং ইংল্যান্ডের মতো দলকে স্বাগত জানাচ্ছে কাতার বিশ্বকাপ। ২০২২ সালে কাতারে অনুষ্ঠিতব্য বিশ্বকাপে রাশিয়ার সেই আক্ষেপ ঘুচানোর সুযোগ থাকছে ক্রোয়াটদের সামনেও।




সংবাদটি শেয়ার করুন

এই ধরনের আরো সংবাদ