1. aftabguk@gmail.com : aftab :
  2. ashik@ajkerjanagan.net : Ashikur Rahman : Ashikur Rahman
  3. chairman@rbsoftbd.com : belal :
  4. ceo@solarzonebd.com : Belal Hossain : Belal Hossain
×
     

এখন সময় দুপুর ১২:২৭ আজ সোমবার, ২রা জ্যৈষ্ঠ, ১৪২৯ বঙ্গাব্দ, ১৬ই মে, ২০২২ খ্রিস্টাব্দ, ১৩ই শাওয়াল, ১৪৪৩ হিজরি




মনোনয়নের চাঁদার টাকা ফেরত চাইলেন হাসান উদ্দিন সরকার

  • সংবাদ সময় : শুক্রবার, ২৯ জুন, ২০১৮
  • ৩২৮ বার দেখা হয়েছে

নিউজ ডেস্ক: গাজীপুর সিটি করপোরেশন নির্বাচনে মনোনয়ন প্রাপ্তির জন্য বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানকে দেয়া ১০ কোটি টাকা ফেরত চেয়েছেন বিএনপির কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য ও গাজীপুরের বিএনপি মনোনীত মেয়র প্রার্থী হাসান উদ্দিন সরকার।

২৭ জুন লন্ডনে অবস্থানরত তারেক রহমানের সাথে হাসান উদ্দিন সরকারের মুঠোফোনে আলাপকালে তিনি এমন দাবি জানান।
নাম প্রকাশে অনিচ্ছুক গাজীপুর বিএনপির এক নেতা বলেন, জিসিসি নির্বাচনের আগে প্রার্থী মনোনয়নের জন্য তারেক রহমান লন্ডন থেকে অধ্যাপক আব্দুল মান্নান ও হাসান উদ্দিন সরকারের কাছে ফোন করেন। তিনি বলেন, বিএনপির পক্ষ থেকে মেয়র প্রার্থী হিসেবে মনোনয়ন পেতে হলে কমপক্ষে ১০ কোটি টাকা চাঁদা দিতে হবে। তারেক রহমানের এমন চাঁদাবাজির কথা শুনে রীতিমত হতভম্ভ হয়ে যান বিএনপির প্রাক্তন মেয়র অধ্যাপক আব্দুল মান্নান। ফোনে কথোপকথনকালে তিনি মনোনয়নের জন্য কোনো চাঁদা দিতে পারবেন না বলে সাফ জানিয়ে দেন। ফলস্বরুপ বিএনপির পক্ষ থেকে মনোনয়ন পেতে ব্যর্থ হন তিনি।
অপরদিকে, হাসান উদ্দিন সরকারের কাছে মনোনয়নের জন্য চাঁদা দাবি করলে এবং নিশ্চিত জয়ের আশ্বাস দিলে হুন্ডির মাধ্যমে লন্ডনে তারেক রহমানের কাছে ১০ কোটি টাকা পাঠিয়ে দেন হাসান উদ্দিন সরকার। তারেক রহমান মেয়র প্রার্থী হাসান উদ্দিন সরকারকে এও নিশ্চয়তা দেন যে, জনগণ আমাদের পক্ষে আছে। নির্বাচনে আমদের জয় নিশ্চিত। যদি কোনো কারণে নির্বাচনে জিততে ব্যর্থ হন তাহলে আপনাকে টাকা ফেরত দেয়া হবে।
নির্বাচনে বিপুল ভোটে হেরে যাওয়ায় তারেক রহমানের ওপর রাগে-ক্ষোভে রীতিমত চটেছেন হাসান উদ্দিন সরকার। নির্বাচনের শর্ত অনুযায়ী তারেক রহমানের কাছে টাকা ফেরত চান হাসান উদ্দিন সরকার। কিন্তু তারেক এই টাকা দিতে অস্বীকার জানিয়ে বলেন, টাকা খরচ হয়ে গেছে। বিভিন্ন জায়গায় টাকা দিয়েছি। আমার হাতে কোনো টাকা নেই। কিভাবে আপনার টাকা দিব? নির্বাচন করতে গেলে অনেক টাকার প্রয়োজন হয় এটা আপনার জানা উচিৎ ছিল। নির্বাচনে হেরে গিয়ে কোন মুখে আপনি আমার কাছে টাকা ফেরত চান? আপনার এতবড় সাহস! আপনার তো লজ্জা হওয়া উচিৎ। একে তো নির্বাচনে বিপুল ভোটের ব্যবধানে হেরে দলের বারোটা বাজিয়েছেন, তার ওপর আবার টাকা ফেরতের দাবি করেন!
তারেক রহমানের এমন কথা শুনে হাসান উদ্দিন সরকার বিএনপি ও তারেক রহমানের ওপর থেকে পুরোপুরি আস্থা হারিয়ে ফেলেছেন। দলে থাকা না থাকা নিয়ে তিনি এখন সংশয়ে ভুগছেন। দলে থাকবেন নাকি অন্য কোনো দলে আনুষ্ঠানিকভাবে যোগদান করবেন তা নিয়ে রীতিমত সিদ্ধান্তহীনতায় ভুগছেন হাসান উদ্দিন সরকার।




সংবাদটি শেয়ার করুন

এই ধরনের আরো সংবাদ