1. aftabguk@gmail.com : aftab :
  2. ashik@ajkerjanagan.net : Ashikur Rahman : Ashikur Rahman
  3. chairman@rbsoftbd.com : belal :
  4. ceo@solarzonebd.com : Belal Hossain : Belal Hossain
×
     

এখন সময় দুপুর ১২:২৮ আজ বুধবার, ২০শে শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ, ৪ঠা আগস্ট, ২০২১ খ্রিস্টাব্দ, ২৩শে জিলহজ, ১৪৪২ হিজরি




মান্নান-হাসান দ্বন্দ এবার প্রকাশ্যে!

  • সংবাদ সময় : রবিবার, ২৪ জুন, ২০১৮
  • ১৫৯ বার দেখা হয়েছে

ডেস্ক রিপোর্ট: যত দিন যাচ্ছে ততই ঘনিয়ে আসছে ঢাকার অদূরে গাজীপুর সিটি কর্পোরেশন নির্বাচন। আগামী ২৬ জুন অনুষ্ঠিত হতে যাচ্ছে এ নির্বাচন। এদিকে নির্বাচনকে কেন্দ্র করে বর্তমানে বিএনপির দলীয় মেয়র মান্নানের সাথে দ্বন্দ্ব চরম আকার ধারণ করেছে। এবারের বিএনপি মনোনীত প্রার্থী হাসান উদ্দিনের বিভিন্ন সভা সমাবেশে একজন আরেকজনের বিরুদ্ধে বক্তব্য দিয়ে যাচ্ছেন। যার ফলে নির্বাচন নিয়ে একপ্রকার দিশেহারা হয়ে পড়েছে দলীয় নেতাকর্মীরা।

অনুসন্ধান করে জানা যায় তাদের এই দ্বন্দ্বের শুরু হয়েছিল ২০০১ সালের সংসদ নির্বাচনে। ওই নির্বাচনে বিএনপি হাসান উদ্দিন সরকারকে মনোনয়ন দিলে বিরোধিতা করেন মান্নান। দলের বিরুদ্ধে গিয়ে বিদ্রোহী প্রার্থী হন মান্নান, ফলে ওই নির্বাচনে হাসান উদ্দিনের ভরাডুবি হয়।

পরবর্তীতে ২০১৩ সালে মান্নান গাজীপুর সিটি কর্পোরেশন নির্বাচনে দলের মনোনয়ন নিয়ে নির্বাচন করলে বিরোধিতা করেন হাসান উদ্দিন।

সম্প্রতি হাসান উদ্দিন সম্পর্কে অভিযোগ করে বলেন, তিনি বারবার দল পাল্টানো নেতা। দলের দু:সময়ে তিনি গা ঢাকা দেন। তার প্রতি নেতা কর্মীদের আস্থা নেই।

এদিকে হাসান উদ্দিন মান্নানের অভিযোগ উড়িয়ে দিয়ে বলেন, এমএ মান্নান বিরোধী দলের রাজনীতিতে যোগ্যতার পরিচয় দিতে ব্যর্থ হয়েছেন। তার ভুল সিদ্ধান্ত ও অদক্ষতার ফলেই নেতা কর্মীরা বার বার বিপদে পড়েছে। এমএ মান্নান বিএনপিকে ঐক্যবদ্ধ রাখতে ব্যর্থ হয়েছেন বলেও অভিযোগ করেন হাসান উদ্দিন সরকার।

এদিকে বিএনপির এই দুই নেতার দ্বন্দ্ব ছড়িয়ে পড়েছে তাদের নিজেদের সমর্থকদের মাঝেও। তাদের এই দ্বন্দ্ব নিয়ে হতাশা প্রকাশ করেছে দলের কেন্দ্রের নেতারা।




সংবাদটি শেয়ার করুন

এই ধরনের আরো সংবাদ