1. aftabguk@gmail.com : aftab :
  2. ashik@ajkerjanagan.net : Ashikur Rahman : Ashikur Rahman
  3. chairman@rbsoftbd.com : belal :
  4. ceo@solarzonebd.com : Belal Hossain : Belal Hossain
×
     

এখন সময় রাত ১০:১৯ আজ রবিবার, ১৭ই শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ, ১লা আগস্ট, ২০২১ খ্রিস্টাব্দ, ২১শে জিলহজ, ১৪৪২ হিজরি




রংপুরে আধা ঘন্টায় শেষ ট্রেনের ফিরতি টিকিট

  • সংবাদ সময় : রবিবার, ১০ জুন, ২০১৮
  • ২৫৭ বার দেখা হয়েছে

পূর্ব ঘোষণা অনুযায়ী রবিবার থেকে শুরু হয়েছে ঈদের ফিরতি টিকিট। দেশের বিভিন্ন রেল স্টেশনে সকাল আটটা থেকে টিকিট বিক্রি কার্যক্রম ‍শুরু হয়েছে। রংপুরে টিকিট বিক্রির মাত্র আধা মধ্যেই কাউন্টার থেকে জানানো হয় টিকিট শেষ। এ নিয়ে যাত্রীদের মধ্যে ক্ষোভ দেখা দিয়েছে। তবে প্লাটফরম চত্বরে ছোট ছোট টোকাইদের হাতে টিকিট পাওয়া যাচ্ছে দ্বিগুণ দামে।

সকাল সাড়ে আটটায় কাউন্টারের সামনে গিয়ে দেখা গেছে, কর্মস্থলে ফেরার জন্য ১৯ তারিখের টিকিট নিতে কাউন্টারের সামনে জড়ো হয়েছেন অনেক টিকিট প্রত্যাশী। কিন্তু ভেতর থেকে বলা হচ্ছে টিকিট বিক্রি শেষ হয়ে গেছে। যেহেতু অনলাইনে টিকিট বিক্রি হয় সেহেতু অনেকেই বাইরে থেকে টিকিট কিনে নিয়েছেন। এখন আমাদের করার কিছুই নেই। টিকিট না পেয়ে অনেকেই গালমন্দ করতে থাকেন।

স্বজনদের জন্য টিকিট নিতে এসেছেন তাদের একজন সোলেয়মান আলী। ঢাকাটাইমসকে তিনি বলেন, ‘আগে থেকেই বলা হচ্ছিল সকাল আটটা থেকে ঢাকাগামী ট্রেনের টিকিট বিক্রি করা হবে। আমি সকাল সোয়া আটটায় এসেছি। কিন্তু টিকিট পাইনি। কি করে সেটা সম্ভব। এতগুলো টিকেট মাত্র ১৫/২০ মিনিটেই শেষ হয়ে গেল?’ প্রশ্ন রাখেন তিনি।

কথা হয় সামস আরা সুমির সঙ্গে। তিনি বলেন, ‘আমি ঢাকা বিশ্ববিদ্যালয়ে পড়ি। টিকিট নিতে এসে দেখি টিকিট নেই। এদিকে সেদিন খোঁজার চেষ্টা করি। ৮/১০ বছরের একটি ছেলে এসে বলে ম্যাম টিকিট লাগবে দিতে পারবো কিন্তু টাকা লাগবে ১২’শ। লাগলে এনে দেই। আমি অবাক হয়ে যাই। কাউন্টারে টিকেট পেলাম না, অথচ এতটুকু একটা শিশু বলছে ম্যাডাম টিকেট এনে দেই।’ বিষয়টি নিয়ে ক্ষোভ প্রকাশ করেন তিনি।

জানতে চাইলে রংপুর স্টেশন সুপার শোভন রায় বলেন, ‘টিকিট কালোবাজারির কোনো সুযোগ নেই। অনলাইন হওয়ার কারণে অনেকেই ঘরে বসে টিকেট কিনছেন সে কারণেই যাত্রীরা স্টেশনে এসে টিকিট পাচ্ছেন না। তিনি বলেন, কালোবাজারি ঠেকাতে র‌্যাব, পুলিশসহ আইনশৃঙ্খলাবাহিনীর সহযোগিতা চেয়ে চিঠি দেয়া হয়েছে। তারা সহযোগিতা করছেন।

তারপরেও কালোবাজারের সঙ্গে রেল স্টেশনের কোনো কর্মকর্তা বা কর্মচারী জড়িত থাকলে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে বলে জানান তিনি।

পূর্বঘোষণা অনুযায়ী ১১ জুন দেয়া হবে ২০ জুনের ফিরতি টিকিট। এছাড়া ১২ জুন পাওয়া যাবে ২১ জুনের টিকিট। একইভাবে, ১৩, ১৪ ও ১৫ জুন যথাক্রমে ২২, ২৩ ও ২৪ জুনের ফিরতি টিকিট বিক্রি হবে।




সংবাদটি শেয়ার করুন

এই ধরনের আরো সংবাদ