1. aftabguk@gmail.com : aftab :
  2. ashik@ajkerjanagan.net : Ashikur Rahman : Ashikur Rahman
  3. chairman@rbsoftbd.com : belal :
  4. ceo@solarzonebd.com : Belal Hossain : Belal Hossain
×
     

এখন সময় দুপুর ১২:০৮ আজ সোমবার, ২রা জ্যৈষ্ঠ, ১৪২৯ বঙ্গাব্দ, ১৬ই মে, ২০২২ খ্রিস্টাব্দ, ১৩ই শাওয়াল, ১৪৪৩ হিজরি




তিন জেলার মানুষের প্রতি প্রধানমন্ত্রীর ঈদ উপহার

  • সংবাদ সময় : বুধবার, ৬ জুন, ২০১৮
  • ২৬১ বার দেখা হয়েছে

দেশে আজ অবকাঠামোগত উন্নয়ন দৃশ্যমান। উন্নয়নের সাথে দূর হচ্ছে দেশের মানুষের অভাব -অনটন, বাড়ছে আয় ও মাথাপিছু আয়। উন্নয়নের এই ধারাবাহিকতা বজায় রাখতে উদ্বোধন করা হলো উত্তরাঞ্চলের দ্বিতীয় বৃহত্তম সড়ক সেতু ‘প্রধানমন্ত্রী ধরলা সেতু’। সেতু উদ্বোধনের মধ্য দিয়ে উত্তরাঞ্চলের মানুষের জীবনযাত্রা আরও উন্নত হবে বলে আশা করা যাচ্ছে। এই সেতুটি কুড়িগ্রাম,লালমনিরহাট এবং রংপুর জেলার মানুষের আশীর্বাদ হিসেবে পাশে থাকবে।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভিডিও কনফারেন্সের মাধ্যমে সেতুটি উদ্বোধন করেন এবংবলেন তিন জেলার জনগণের প্রতি এটি তাঁর ঈদ উপহার। ধরলা গার্ডার সেতুটি সম্পূর্ণ নিজস্ব অর্থায়নে এবং প্রযুক্তিতে কুড়িগ্রাম এলজিইডির তত্ত্বাবধানে নির্মাণ করা হয়।  ১৯১ কোটি টাকা ব্যয়ে সেতুটি নির্মাণ করা হয়। ৯৫০ মিটার দীর্ঘ এই সেতুটি উত্তারাঞ্চলের দ্বিতীয় বৃহত্তম সড়ক সেতু। এই সেতুটি নির্মাণের ফলে কমপক্ষে ২০ লাখ মানুষ এর সুবিধা পাবেন এবং আর্থ – সামজিক উন্নয়নে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে বলে মনে করছেন এলাকাবাসী। একসময় উত্তরাঞ্চলীয় মানুষের যাতায়াত ও পরিবহন ব্যাবস্থায় অনেক সময় ও শ্রম নষ্ট হতো। কিন্তু সেতুটির জন্য সময় ও শ্রম লাঘব হবে।

সেতুটি নির্মাণ করেছেন দেশের নাভানা কনস্ট্রাকশন এবং সিমপ্লেক্স। এলজিইডির এক কর্মকর্তারা জানিয়েছেন বঙ্গবন্ধু সেতুর পর দৈর্ঘ্যের দিন থেকে এই ধরলা সেতুর অবস্থান।

সেতু উদ্বোধন কালে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, ‘আমি মা বাবা সব হারিয়েছি।আমার আর চাওয়া পাওয়ার কিছু নেই। আমার জীবনের একটাই লক্ষ্য তা হলো এই দেশের উন্নয়ন এবং দেশের মানুষের উপকার করা।’ এসময় তিনি আরও বলেন ‘আমরা রাজনীতি করি দেশের মানুষের জন্য, দেশের মানুষের ভালোর জন্য। এবং আমরা তা প্রমান করেছি যে ইচ্ছা থাকলে দেশের উন্নয়ন ও সমৃদ্ধি করা সম্ভব।’

বিগত পাঁচ বছরে সরকার উত্তরবঙ্গের উন্নয়নে সম্পন্ন করেছেন অনেক মেগা প্রকল্প। এসব উন্নয়নের মাধ্যমে উত্তরবঙ্গের মানুষের জীবনযাত্রায় যুক্ত হয়েছে আধুনিকতার ছোঁয়া। উন্নয়নের এই ধারাবাহিকতা অব্যাহত থাকলে বিশ্বের কাছে রোল মডেল হিসেবে পরিচিত হবে এই বাংলাদেশ।




সংবাদটি শেয়ার করুন

এই ধরনের আরো সংবাদ