1. aftabguk@gmail.com : aftab :
  2. ashik@ajkerjanagan.net : Ashikur Rahman : Ashikur Rahman
  3. chairman@rbsoftbd.com : belal :
  4. ceo@solarzonebd.com : Belal Hossain : Belal Hossain
×
     

এখন সময় রাত ৮:১৫ আজ মঙ্গলবার, ৩রা কার্তিক, ১৪২৮ বঙ্গাব্দ, ১৯শে অক্টোবর, ২০২১ খ্রিস্টাব্দ, ১২ই রবিউল আউয়াল, ১৪৪৩ হিজরি




ইনি প্রক্রিয়া ছাড়া অন্য কোন উপায়ে খালেদাকে মুক্ত করতে চাইছে বিএনপি?

  • সংবাদ সময় : বুধবার, ৬ জুন, ২০১৮
  • ৩১৩ বার দেখা হয়েছে

খালেদার মুক্তিতে আইনি জটিলতা থাকার কারণে মুক্তি হচ্ছেনা খালেদার। এক মামলার জামিন হচ্ছে তো অন্য মামলায় গ্রেপ্তারি পরোয়ানা থাকায় মুক্তি মিলছেনা তার। আইনের মারপ্যাচে খালেদার কারাবাস যতই দীর্ঘায়িত হচ্ছে বিএনপি আদালতের প্রতি ততই অশ্রদ্ধাশীল আচরণ করছে। খালেদার মুক্তির একমাত্র চাবিকাঠি যেখানে আইনি প্রক্রিয়ার মাধ্যমে সমস্যার সমাধান সেখানে আইন ব্যবস্থার প্রতি বিএনপির অসম্মানজনক আচরণ কিভাবে খালেদার মুক্তিতে সাহায্য করবে তা কারোই বোধগম্য নয়।

বিভিন্ন সভা সমাবেশে দলটির নেতাদের দেশের বিচার বিভাগের প্রতি নিন্দা করতে শোনা যায়। এমনকি খালেদার মুক্তিতে বিচার বিভাগকে বাধ্য করতে বিদেশী কূটনৈতিক চাপ প্রয়োগ করার মত ঘটনাও ঘটিয়েছে বিএনপি। বিদেশে বিচার বিভাগকে প্রশ্নবিদ্ধ করে রাজনৈতিক ফায়দা লুটছে বিএনপি। খালেদার প্রতি বিদেশী কূটনৈতিকদের সহানুভূতি অর্জন করতেই বিএনপির এমন তৎপরতা।

 

বিএনপির বিচার ব্যবস্থার প্রতি অসম্মান প্রদর্শনের চূড়ান্ত রূপ দেখা যায় যখন ৪ জুন নজরুল ইসলাম খান ঘোষণা দেন যে, আইনি প্রক্রিয়ায় খালেদার মুক্তি সম্ভব না হলে অন্য উপায়ে খালেদাকে মুক্ত করবে বিএনপি। কি বিভীষিকাময় একটি বক্তব্য হতে পারে এটি দেশের আইন ব্যবস্থার ওপর একটিবার ভেবে দেখুন। দেশের বিচার ব্যবস্থার ওপর বৃদ্ধাঙ্গুলি দেখিয়ে বিএনপি নিজেই তৈরী করছে নিজস্ব আইন। নজরুল ইসলাম খান তার বক্তব্যে আরো উল্লেখ করেন যে, যেকোন উপায়েই খালেদাকে মুক্ত করবে বিএনপি। এই যেকোন উপায় বলতে তিনি কি বোঝাতে চেয়েছেন তা বুঝতে হলে রাজনীতি বিশারদ হবার প্রয়োজন নেই। মূলত নিজেদের চিরচেনা পথে হাটবার হুমকিই দিয়েছেন এই বক্তব্যের মাধ্যমে। কি বিএনপির চিরচেনা পথ তা কি মনে করিয়ে দেবার প্রয়োজন রয়েছে যখন জনগন জানে পেট্রোল বোমা মেরে মানুষ হত্যা, চলন্ত বাসে আগুন জ্বালিয়ে দেয়া, দোকানপাট ভাঙচুর, অবরোধ ও সহিংস আন্দোলনের জনক বিএনপি?

আইনের প্রতি অশ্রদ্ধাশীল থেকে কেউই পার পেয়ে যায়নি। একজন সচেতন নাগরিক হিসেবে, দায়িত্বশীল রাজনৈতিক গোষ্ঠী বিএনপির প্রতি অনুরোধ থাকবে, ধ্বংসাত্মক রাজনীতি নিজেদের লক্ষ্য হিসেবে ঠিক না করে তারা যেন আইনের প্রতি শ্রদ্ধাশীল থেকে খালেদাকে মুক্ত করে।




সংবাদটি শেয়ার করুন

এই ধরনের আরো সংবাদ