1. aftabguk@gmail.com : aftab :
  2. ashik@ajkerjanagan.net : Ashikur Rahman : Ashikur Rahman
  3. chairman@rbsoftbd.com : belal :
  4. ceo@solarzonebd.com : Belal Hossain : Belal Hossain
×
     

এখন সময় সকাল ৯:৩০ আজ রবিবার, ৮ই কার্তিক, ১৪২৮ বঙ্গাব্দ, ২৪শে অক্টোবর, ২০২১ খ্রিস্টাব্দ, ১৬ই রবিউল আউয়াল, ১৪৪৩ হিজরি




যেকারণে ভ্রমণ করবেন?

  • সংবাদ সময় : বৃহস্পতিবার, ৫ এপ্রিল, ২০১৮
  • ১৪১০৩ বার দেখা হয়েছে

ডেস্ক রিপোর্ট:

আপনার ব্যক্তিগত ব্যবসায় অথবা কর্মজীবনে একঘেয়েমি আসে। আপনার মনে হতে পারে আপনাকে ছাড়া ব্যবসা-বাণিজ্য কিংবা অফিস আদালত চলা কঠিন। আসলে এই ধারনা ঠিক না। কেননা আপনাকে অবশ্যই প্রতিনিধিত্ব করে এমন প্রক্রিয়া চালু করতে হবে। তা না হলে আপনাকে মনে আপনি আজীবন জেলখানায় বন্দী আছেন। একারনেই  শরীরের ক্লান্তি দূর করতে কাজের ফাঁকে একটু সময় তো আপনাকে বের করে নিতেই হবে। শরীর ও মনকে চাঙা করতে আসলে ভ্রমণের কোন বিকল্প নেই।

এছাড়া ভ্রমণের কারণে বিভিন্ন জায়গায় নিত্যনতুন অভিজ্ঞতা হবে আপনার, যা পরবর্তী জীবনে অনেক কাজে দেবে।

দেহ ও মনে প্রশান্তি

প্রকৃতির মায়াভরা অবারিত সবুজ দেখতে কার না ভালো লাগে বলুন। ঘুরতে গিয়ে অনেক বিষয় আপনাকে মুগ্ধ করবে। আর দেহ ও মনে আনবে প্রশান্তির ছায়া। ফলে পরবর্তী কাজে আপনি অনেক বেশি উদ্যমী হবেন।

অজানাকে জানতে

দেশে ও দেশের বাইরে বিভিন্ন জায়গায় ঘোরাঘুরির ফলে আপনার অনেক অভিজ্ঞতা হবে, যা কখনো আপনি অর্জন করেনি। এছাড়া ছাড়া পৃথিবীতে কত কিছুই দেখার আছে আপনার।

জ্ঞানের পাল্লা ভারি করবে

ভ্রমণ আপনার জ্ঞানের পাল্লা ভারি করবে। যেমন মিসরে নীল নদ হয়তো অনেক বইতে পড়েছেন। কিন্তু আপনি যদি একবার নীল নদ ঘুরে আসেন তবেই বুঝতে পারবেন চোখে দেখা অভিজ্ঞতা বইয়ের চেয়ে কতটা গুরুত্বপূর্ণ।

নতুন বন্ধু পাওয়ার সুযোগ

নতুন জায়গায় ভ্রমণ করলে অনেক ধরনের মানুষের সঙ্গে পরিচিত হওয়ার সুযোগ থাকে। ভ্রমণ করতে গিয়ে পথেঘাটে বিভিন্ন জনের সঙ্গে আপনার গড়ে উঠতে পারে ভালো বন্ধুত্ব।

ভবিষ্যতের ভাবনা

একা ভ্রমণ করলে ভবিষ্যৎ নিয়ে অনেক গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত নেয়ার সুযোগ পাবেন। নিজের প্রতি মনোনিবেশ করার সুযোগ পাবেন। একা ভ্রমণের মাধ্যমে নিজের অনেক গুণ আবিষ্কার করতে পারেন, যা আপনার কর্মদক্ষতা বাড়িয়ে দেবে বহুগুণে। নতুন অনেক ধরনের অভিজ্ঞতা অর্জনের কারণে ভবিষ্যৎ নিয়ে সঠিক সিদ্ধান্ত নেয়ার দক্ষতা বৃদ্ধি পাবে।

পছন্দমতো কাজ করা

ভ্রমণ আপনাকে শিক্ষা দেবে কী করা উচিত আর কী করা উচিত নয়। এ ছাড়া নিজেকে ভালোবাসার মতো শিক্ষা পাবেন একা ভ্রমণের মাধ্যমে।




সংবাদটি শেয়ার করুন

এই ধরনের আরো সংবাদ