1. aftabguk@gmail.com : aftab :
  2. ashik@ajkerjanagan.net : Ashikur Rahman : Ashikur Rahman
  3. chairman@rbsoftbd.com : belal :
  4. ceo@solarzonebd.com : Belal Hossain : Belal Hossain
×
     

এখন সময় রাত ১:২০ আজ বৃহস্পতিবার, ১২ই কার্তিক, ১৪২৮ বঙ্গাব্দ, ২৮শে অক্টোবর, ২০২১ খ্রিস্টাব্দ, ২০শে রবিউল আউয়াল, ১৪৪৩ হিজরি




ঘোড়ামারা আজিজসহ ২৩১ জনের নামে গাইবান্ধায় চার পুলিশ হত্যা মামলার চার্জ দাখিল

  • সংবাদ সময় : রবিবার, ৪ মার্চ, ২০১৮
  • ৩৯৫ বার দেখা হয়েছে

গাইবান্ধা সংবাদদাতা:
মানবতাবিরোধী অপরাধে অভিযুক্ত দেলাওয়ার হোসাইন সাঈদীর মৃত্যুদন্ডের রায়কে কেন্দ্র করে জামায়াত-শিবিরের ব্যাপক তান্ডবে গাইবান্ধার সুন্দরগঞ্জ উপজেলার বামনডাঙ্গায় ৪ পুলিশ হত্যা মামলার চার্জ গঠন করা হয়েছে। রোববার দুপুরে গাইবান্ধা জেলা জজ কোর্টের অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মো. আলী আহম্মেদের আদালতে এই চার্জ গঠন করা হয়।
আদালতের সরকারি কৌসুলী (পিপি) অ্যাড. মো. শফিকুল ইসলাম শফিক জানান, মানবতাবিরোধী অপরাধে মৃত্যুদন্ডপ্রাপ্ত মাওলানা আব্দুল আজিজ ওরফে ঘোড়ামারা আজিজকে ১ নম্বর আসামী করে ২৩১ জনের নামে আদালতে চার্জ গঠন করা হয়। এসময় আদালতে ২২৫ জন আসামী উপস্থিত ছিলেন। তাদের মধ্যে ২২৩জন আসামী আছেন জামিনে, জেলহাজতে ছিলেন ২ জন ও পলাতক রয়েছেন ৬ জন আসামী। পিপি জানান, এ মামলার চার্জ গঠন হলো, এখন সাক্ষ্য গ্রহন শুরু হবে।
উলে¬খ্য, দেলাওয়ার হোসাইন সাঈদীর মৃত্যুদন্ডের রায়কে কেন্দ্র করে ২০১৩ সালের ২৮ ফেব্র“য়ারি সুন্দরগঞ্জের বামনডাঙ্গা পুলিশ তদন্ত কেন্দ্র ও রেলওয়ে স্টেশনে হামলা করে জামায়াত-শিবির কর্মীরা ৪ পুলিশ সদস্যকে হত্যা করে। এসময় জামায়াত-শিবিরের নেতাকর্মীরা সুন্দরগঞ্জ উপজেলার বিভিন্ন এলাকায় তান্ডব চালিয়ে সড়ক অবরোধ, ঘরবাড়িসহ বিভিন্ন অবকাঠামো ভাংচুর, লুটপাট ও অগ্নিসংযোগ করে ব্যাপক ধ্বংসযজ্ঞ চালায়। পরে সুন্দরগঞ্জ থানার তৎকালীন উপ-পরিদর্শক আবু হানিফ বাদি হয়ে স্থানীয় জামায়াত দলীয় সাবেক সংসদ সদস্য যুদ্ধাপরাধী আব্দুল আজিজ ওরফে ঘোড়ামারা আজিজসহ ৯৩ জনের নাম উলে¬খ করে অজ্ঞাত আরও ২ হাজার ৫শ’ ব্যক্তিকে আসামি করে মামলা দায়ের করেন। পরে হত্যা মামলায় আব্দুল আজিজসহ ২৩১ জনের বিরুদ্ধে ২০১৪ সালের ১৪ সেপ্টেম্বর আদালতে চার্জশিট দাখিল করে পুলিশ। রোববার চার্জ গঠনের মাধ্যমে দেশব্যাপী আলোচিত এ ঘটনার বিচারকাজ শুরু হলো।




সংবাদটি শেয়ার করুন

এই ধরনের আরো সংবাদ