1. aftabguk@gmail.com : aftab :
  2. ashik@ajkerjanagan.net : Ashikur Rahman : Ashikur Rahman
  3. chairman@rbsoftbd.com : belal :
  4. ceo@solarzonebd.com : Belal Hossain : Belal Hossain
×
     

এখন সময় রাত ১:৩২ আজ বৃহস্পতিবার, ৫ই কার্তিক, ১৪২৮ বঙ্গাব্দ, ২১শে অক্টোবর, ২০২১ খ্রিস্টাব্দ, ১৩ই রবিউল আউয়াল, ১৪৪৩ হিজরি




গাইবান্ধায় বন্যা পরিস্থিতির চরম অবনতি, ব্রহ্মপুত্র ৭৮, ঘাঘট নদীর পানি ৬৪ সে.মি উপর দিয়ে প্রবাহিত

  • সংবাদ সময় : সোমবার, ১৪ আগস্ট, ২০১৭
  • ৪৯৮ বার দেখা হয়েছে

আফতাব হোসেন:
পাঁচদিনের টানা বর্ষণ এবং উজান থেকে নেমে আসা ঢলে গাইবান্ধায় ব্রহ্মপুত্র ও ঘাঘট নদীর পানি অস্বাভাবিকভাবে বৃদ্ধি পাচ্ছে। গত ২৪ ঘন্টায় ব্রহ্মপুত্রের নদের পানি ১২০ সেন্টিমিটার বেড়ে বিপদসীমার ৭৮ সেন্টিমিটার এবং ঘাঘট নদীর পানি ১১৫ সেন্টিমিটার বেড়ে বিপদসীমার ৬৪ সেন্টিমিটার উপর দিয়ে প্রবাহিত হচ্ছে। তিস্তা ও করতোয়া নদীর পানি বেড়েও বিপদসীরা ৩ সেন্টিমিটার উপর দিয়ে প্রবাহিত হচ্ছে। এতে করে জেলার সার্বিক বন্যা পরিস্থিতি মারাত্মক অবনতি হয়েছে।
পানিবন্দী হয়ে পড়েছে সাঘাটা, ফুলছড়ি, সদর ও সুন্দরগঞ্জ উপজেলার অন্ততপক্ষে ৪ লক্ষাধিক মানুষ। কাচা পাকা সড়কের উপর দিয়ে পানি ওঠায় যোগযোগ বিচ্ছিন্ন হয়েছে  বন্যা কবলিত এলাকায়। পানিবন্দি মানুষজন সহায়সম্পদ নিয়ে নিরাপদ আশ্রয়ে আসতে শুরু করেছে। ১০৫টি সরকারি প্রাথমিক বিদ্যালয় ও ৭টি মাধ্যমিক বিদ্যালয়ের পাঠদান বন্ধ ঘোষনা করা হয়েছে। ভেসে গেছে কয়েক হাজার পুকুরের মাছ। ডুবে গেছে বিভিন্ন ধরণের শস্য।
এদিকে বন্যা মোকাবেলায় গতকাল বিকালে গাইবান্ধা জেলা দুর্যোগ ব্যবস্থাপনা কমিটি জরুরী সভা করেছে এবং জেলা প্রশাসক গৌতম চন্দ্র পাল সংশ্লিষ্ট বিভাগকে দায়িত্বশীলতার সাথে কাজ নির্দেশ দিয়েছেন।




সংবাদটি শেয়ার করুন

এই ধরনের আরো সংবাদ