1. aftabguk@gmail.com : aftab :
  2. ashik@ajkerjanagan.net : Ashikur Rahman : Ashikur Rahman
  3. chairman@rbsoftbd.com : belal :
  4. ceo@solarzonebd.com : Belal Hossain : Belal Hossain
×
     

এখন সময় রাত ১১:১৫ আজ বুধবার, ৪ঠা কার্তিক, ১৪২৮ বঙ্গাব্দ, ২০শে অক্টোবর, ২০২১ খ্রিস্টাব্দ, ১৩ই রবিউল আউয়াল, ১৪৪৩ হিজরি




গাইবান্ধায় ব্রহ্মপুত্র নদের পানি বিপদসীমার ৫১ সে.মি উপরে, ভয়াবহ বন্যার আশংকা

  • সংবাদ সময় : রবিবার, ১৩ আগস্ট, ২০১৭
  • ২৯৮৩ বার দেখা হয়েছে

আফতাব হোসেন, গাইবান্ধা
গত চারদিনের টানা বর্ষণ এবং উজান থেকে নেমে আসা ঢলে গাইবান্ধায় ব্রহ্মপুত্রসহ প্রধান প্রধান নদ-নদীর পানি অস্বাভাবিক হারে বৃদ্ধি পাচ্ছে। পানি বৃদ্ধির ফলে গত ২৪ ঘন্টায় রোববার সন্ধ্যা পর্যন্ত ব্রহ্মপুত্রের পানি বৃদ্ধি পেয়ে বিপদসীমার ৫১ সে.মি. এবং ঘাঘট নদীর পানি ৮ সে.মি. উপর দিয়ে প্রবাহিত হচ্ছে। এছাড়া করতোয়া ও তিস্তা নদীর পানি বৃদ্ধি পেয়ে এখন বিপদসীমার সামান্য নিচ দিয়ে প্রবাহিত হচ্ছে।
এদিকে পানি বৃদ্ধির ফলে সুন্দরগঞ্জের তিস্তা, গাইবান্ধা সদরের ব্রহ্মপুত্র, ফুলছড়ি ও সাঘাটায় যমুনা এবং গোবিন্দগঞ্জে করতোয়া নদী সংলগ্ন নিম্নাঞ্চল ও বিস্তীর্ণ চর এলাকায় পানি ঢুকে পড়েছে। ফলে ওইসব এলাকার রোপিত আমন ক্ষেত, বীজতলা, শাকসবজি ও অন্যান্য ফসলী জমি তলিয়ে গেছে। পানি বৃদ্ধির হার দেখে নদী তীরবর্তী এলাকার লোকজন আবার নতুন বন্যার আশংকা করছেন এবং উদ্বিগ্ন হয়ে পড়ছেন।
গাইবান্ধা পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী মোঃ মাহবুবুর রহমান জানান, গাইবান্ধাসহ পার্শ্ববর্তী এলাকায় আবারও নতুন করে বন্যা দেখা দিতে পারে। এদিকে রোববার বিকালে পরিস্থিতি মোকাবেলায় গাইবান্ধা জেলা দুর্যোগ ব্যবস্থাপনা কমিটি জুরুরী সভা করেছে।




সংবাদটি শেয়ার করুন

এই ধরনের আরো সংবাদ