1. aftabguk@gmail.com : aftab :
  2. ashik@ajkerjanagan.net : Ashikur Rahman : Ashikur Rahman
  3. chairman@rbsoftbd.com : belal :
  4. ceo@solarzonebd.com : Belal Hossain : Belal Hossain
×
     

এখন সময় সকাল ১০:২৯ আজ বুধবার, ১১ই কার্তিক, ১৪২৮ বঙ্গাব্দ, ২৭শে অক্টোবর, ২০২১ খ্রিস্টাব্দ, ১৯শে রবিউল আউয়াল, ১৪৪৩ হিজরি




বীরপ্রতীক তারামন বিবি অসুস্থ

  • সংবাদ সময় : শুক্রবার, ৪ আগস্ট, ২০১৭
  • ৩৭৪৯ বার দেখা হয়েছে

রাজীবপুর (কুড়িগ্রাম)প্রতিনিধি:
মুক্তিযুদ্ধে বীরপ্রতীক খেতাবপ্রাপ্ত তারামন বিবি ফের ভীষণ অসুস্থ হয়ে পড়েছেন। দীর্ঘদিনের শ্বাস কষ্ট আর কাঁশি আরোও বৃদ্ধি পেয়েছে। নিজে নিজে হাঁটাচলাচল করতে পারছেন না গত কয়েকদিন থেকে। তার শারীরিক অবস্থার অবনতি হওয়ায় চিকিৎসার জন্য শুক্রবার (৪ আগষ্ট) সকালে  বংপুর সিএমএইচ (সেনা ক্যান্টমেন্ট হাসপাতাল)  ভর্তিও জন্য নিয়ে যাওয়া হয়েছে।
অসুস্থ তারামন বিবিকে চিকিৎসা সেবা দিতেন ও নিয়মিত খোঁজখবর নিতেন রাজীবপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসকরা। হাসপাতালের স্বাস্থ্য কর্মকর্তা ডা. দেলোয়ার হোসেন জানান, হঠাৎ বীরপতীক তারামন বিবির শ্বাসকষ্ট সঙ্গে কাঁশিটা অনেক বেড়ে গেছে। শ্বাস কষ্ট বেড়ে যাওয়ায় দিকে কয়েক বার অক্সিজেন ও নেবুলাইজেশন এর সহযোগিতা নিয়ে শ্বাস নিচ্ছেন। চলাফেরা করতে অন্যেও সহযোগিতা নিতে হচ্ছে।
কুড়িগ্রামের রাজীবপুর উপজেলার কাচারীপাড়া গ্রামে পবিবারের সাথে বসবাস করেন তারামন বিবি। তারামন বিবির ছেলে আবু তাহের জানান, রাজীবপুর হাসপাতালের চিকিৎসক দেলোয়ার সাহেব  নিয়মিত বাড়িতে এসে চিকিৎসা প্রদান করছে। গতরাতে মায়ের শরীরের যে অবস্থার অবনতি হলে বংপুর নেওয়ার পরামর্শ দেয়ায় রংপুরে নেওয়া হচ্ছে।  তিনি আরও জানান অন্যের সহযোগিতা ছাড়া মা কিছুই করতে পারে না।
রাজীবপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা ফাউজুল কবীর,জানান,তারামন বিবির শারীরিক অবস্থার অবনতি হওয়ায় জেলা প্রশাসক স্যারের সথে পরামর্শ করে।স্প্রীড বোর্ড ম্যানেজ করে তরাতাড়ি রংপুরে উন্নত চিকিৎসার জন্য প্রেরণ করেছি।
মুক্তিযুদ্ধের সময় ১১নং সেক্টরের হয়ে তারামন বিবি মুক্তিবাহিনীদের রান্নাবান্ন, তাদের অস্ত্র লুকিয়ে রাখা, পাকবাহিনীদের খবরাখবর সংগ্রহ করা এবং সম্মুখ যুদ্ধে পাকবাহিনীদের বিরুদ্ধে অস্ত্র ধরে যুদ্ধ করে দেশ স্বাধীন করেছেন। এ কারনে তাকে বীরপ্রতীক খেতাব প্রদান করা হয়েছে।




সংবাদটি শেয়ার করুন

এই ধরনের আরো সংবাদ