1. aftabguk@gmail.com : aftab :
  2. ashik@ajkerjanagan.net : Ashikur Rahman : Ashikur Rahman
  3. chairman@rbsoftbd.com : belal :
  4. ceo@solarzonebd.com : Belal Hossain : Belal Hossain
×
     

এখন সময় সকাল ১১:৪৭ আজ সোমবার, ২রা জ্যৈষ্ঠ, ১৪২৯ বঙ্গাব্দ, ১৬ই মে, ২০২২ খ্রিস্টাব্দ, ১৩ই শাওয়াল, ১৪৪৩ হিজরি




সাঘাটায় গ্রামীণ অবকাঠামো সংস্কার প্রকল্পে সীমাহীন দুর্নীতির অভিযোগ

  • সংবাদ সময় : সোমবার, ৮ মে, ২০১৭
  • ৩২৭ বার দেখা হয়েছে

সাঘাটা (গাইবান্ধা) প্রতিনিধি:
গাইবান্ধার সাঘাটায় গ্রামীণ অবকাঠামো সংস্কার (কাবিটা) কর্মসূচির সাধারণ প্রকল্পের অধীনে রাস্তার সংস্কার নামে প্রকল্প চেয়ারম্যান কর্তৃক  সিংহভাগ অর্থ আত্মসাতের  চেষ্টায় এলাকাবাসী ফুঁপে উঠেছে। সাঘাটা উপজেলা প্রকল্প বাস্তবায়ণ (পিআইও) অফিস সূত্রে জানা যায়, ২০১৬-১৭ইং অর্থ বছরে উপজেলার মুক্তিনগর ইউনিয়নের উদয়ন বালিকা উচ্চ বিদ্যালয় হইতে কুখাতাইড় তিন মাথা পর্যন্ত মাত্র দেড়‘শ গজ রাস্তা সংস্কার করার জন্য গ্রামীণ অবকাঠামো সংস্কার (কাবিটা) কর্মসূচির সাধারণ প্রকল্পের আওতায় ১ লক্ষ ৯০ হাজার টাকা বরাদ্দ করা হয়। সে মোতাবেক কাজটি সম্পন্ন করার জন্য মুক্তিনগর ইউনিয়ন পরিষদে সদস্য আহসান আলীকে প্রকল্প কমিটির সভাপতি নিযুক্ত করে রাস্তা সংস্কার দায়িত্ব দেওয়া হয়। প্রকল্প চেয়ারম্যান একটি রাজনৈতিক দলের প্রভাব বিস্তার করে দেড়‘শ গজ রাস্তার এক ধার দিয়ে সামান্য করে মাটি বিছিয়ে দিয়ে সিংহভাগ অর্থ উত্তোলন করে  আত্মসাতের চেষ্টা চালাচ্ছেন।
গতকাল সোমবার সরেজমিনে গেলে এলাকার নাম প্রকাশ না করার শর্তে অনেকেই কটাক্ষ করে বলেন,‘ দুই জাং সড়ক দুই লাখ ট্যাকা, তাও ঘাসের মাথা ছিড়ি থুয়ে গেল বাহে’।
এ ব্যাপারে প্রকল্প বাস্তবায়ন কমিটির সভাপতি ইউপি সদস্য আহসান আলী জানান, আমি শুধুই প্রকল্পের চেয়ারম্যান, সবকিছুই করছেন ইউপি চেয়ারম্যান। এবিষয়ে ইউপি চেয়ারম্যান আরসাদ আজিজ রোকন বলেন, এ কথা সম্পন্ন মিথ্যা। প্রকল্প চেয়াম্যান যিনি, প্রকল্পের দায়-দায়িত্ব তারই।
সাঘাটা উপজেলার প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা (পিআইও) মিঠুন কুন্ডুর সঙ্গে মোবাইল ফোনে যোগাযোগ করা হলে তিনি জানান, ওই প্রকল্পের সামান্য টাকা বাকি রয়েছে।
( এ সংক্রান্ত আরো অনিয়ম ও দুর্নীতির খবর পরবর্র্তী সংখ্যায় প্রকাশ করা হবে)




সংবাদটি শেয়ার করুন

এই ধরনের আরো সংবাদ