1. aftabguk@gmail.com : aftab :
  2. ashik@ajkerjanagan.net : Ashikur Rahman : Ashikur Rahman
  3. chairman@rbsoftbd.com : belal :
  4. ceo@solarzonebd.com : Belal Hossain : Belal Hossain
×
     

এখন সময় সকাল ৮:১২ আজ শুক্রবার, ১৩ই জ্যৈষ্ঠ, ১৪২৯ বঙ্গাব্দ, ২৭শে মে, ২০২২ খ্রিস্টাব্দ, ২৪শে শাওয়াল, ১৪৪৩ হিজরি




ক্ষুদ্র প্রতিষ্ঠানকে উৎসাহিত করতে গাইবান্ধায় সেমিনার

  • সংবাদ সময় : বুধবার, ২৬ এপ্রিল, ২০১৭
  • ৩৮৬ বার দেখা হয়েছে

গাইবান্ধা প্রতিনিধি:
কৃষি পণ্যের প্রক্রিয়াজাত, বাজারজাতকরণে কৃষকদের প্রশিক্ষণ ও ক্ষুদ্র শিল্প প্রতিষ্ঠানগুলোকে উৎসাহিত করতে গাইবান্ধায় একটি বিশেষ প্রকল্প গ্রহণ করা হয়েছে। এই প্রকল্পের কর্মকান্ড ও সাফল্য তুলে ধরতে গতকাল বুধবার এক  সেমিনার ও অবহিতকরণ সভার আয়োজন করা হয়। জেলা প্রশাসক মো. আব্দুস সামাদ এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন। শুরুতে জেলার প্রান্তিক চাষীদের আর্থ সামাজিক উন্নয়নে প্রকল্পের ভ‚মিকা তুলে ধরেন জেলা ব্যবস্থাপক আলী আজম।
পরে  গাইবান্ধা চেম্বার অফ কমার্স এন্ড ইন্ডাট্রিজের সভাপতি শাহাজাদা আনোয়ারুল কাদিরের সভাপতিত্বে অন্যদের মধ্যে বক্তব্য রাখেন জাতীয় মহিলা সংস্থার জেলা সভাপতি অধ্যাপক ফিরোজা বেগম, বিসিকের সহকারী মহাব্যবস্থাপক মুশফিকুল ইসলামসহ সরকারী বেসরকারী প্রতিষ্ঠানের  কর্মকর্তারা। প্রকল্পের সুফলভোগীরাও তাদের অভিজ্ঞতা তুলে ধরেন।  জেলা প্রশাসক সামর্থ্য নামের এই প্রকল্পটিকে আরও কৃষকবান্ধব করে গড়ে তোলার ওপর গুরুতাব আরোপ করেন।
উলে¬খ্য, সামর্থ্য গাইবান্ধা সাদুল্যাপুর, সুন্দরগঞ্জ, ফুলছড়ি ও সাঘাটা উপজেলায় কাজ করছে। দেশী বিদেশী বেশ কয়েকটি সংগঠনের সহায়তায় প্রকল্পটি গাইবান্ধায় বাস্তবায়িত হচ্ছে।




সংবাদটি শেয়ার করুন

এই ধরনের আরো সংবাদ