1. aftabguk@gmail.com : aftab :
  2. ashik@ajkerjanagan.net : Ashikur Rahman : Ashikur Rahman
  3. chairman@rbsoftbd.com : belal :
  4. ceo@solarzonebd.com : Belal Hossain : Belal Hossain
×
     

এখন সময় সকাল ১১:৫৮ আজ সোমবার, ৯ই জ্যৈষ্ঠ, ১৪২৯ বঙ্গাব্দ, ২৩শে মে, ২০২২ খ্রিস্টাব্দ, ২০শে শাওয়াল, ১৪৪৩ হিজরি




প্রাথমিক বৃত্তির ফল প্রকাশ

  • সংবাদ সময় : মঙ্গলবার, ১১ এপ্রিল, ২০১৭
  • ২১৬ বার দেখা হয়েছে

প্রাথমিক বৃত্তি পরীক্ষার ফল আজ মঙ্গলবার প্রকাশ করা হয়েছে। এতে মোট ৮২ হাজার ৫০০ শিক্ষার্থী বৃত্তি পেয়েছে। আজ সচিবালয়ে এক সংবাদ সম্মেলনে ফল ঘোষণা করেন প্রাথমিক গণশিক্ষামন্ত্রী মোস্তাফিজুর রহমান। প্রাথমিক শিক্ষা সমাপনী পরীক্ষা২০১৬এর ভিত্তিতে বৃত্তি দেওয়া হচ্ছে। মোট বৃত্তিপ্রাপ্ত শিক্ষার্থীদের মধ্যে মেধা কোটায় বৃত্তি পেয়েছে ৩৩ হাজার আর সাধারণ কোটায় বৃত্তি পেয়েছে ৪৯ হাজার ৫০০। বৃত্তিপ্রাপ্ত শিক্ষার্থীদের মধ্যে মেধা কোটায় বৃত্তিপ্রাপ্ত শিক্ষার্থীরা মাসে ৩০০ টাকা সাধারণ কোটায় ২২৫ টাকা করে পাবে।
মন্ত্রী বলেন, বৃত্তির ফল প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের ওয়েবসাইটে পাওয়া যাবে। এ সময় সাংবাদিকেরা জানতে চান, যেহেতু শিক্ষানীতি অনুযায়ী প্রাথমিক শিক্ষা অষ্টম শ্রেণি পর্যন্ত ঘোষণা করা হয়েছে, তাহলে পঞ্চম শ্রেণি শেষে সমাপনী পরীক্ষা কত দিন চলবে?
জবাবে মন্ত্রী বলেন, যত দিন পর্যন্ত মন্ত্রিসভা বিষয়টি অনুমোদন না দেয়, তত দিন পর্যন্ত চলবে। যেহেতু মন্ত্রণালয় ২০১৮ সালের মধ্যে বাস্তবায়নের কথা বলেছে, সুতরাং তাঁরা আশা করছেনওই সময়ের মধ্যে এটি হবে। মন্ত্রী বলেন, তাঁরা এটি বাস্তবায়নের জন্য সব ধরনের প্রস্তুতি নিচ্ছেন




সংবাদটি শেয়ার করুন

এই ধরনের আরো সংবাদ