1. aftabguk@gmail.com : aftab :
  2. ashik@ajkerjanagan.net : Ashikur Rahman : Ashikur Rahman
  3. chairman@rbsoftbd.com : belal :
  4. ceo@solarzonebd.com : Belal Hossain : Belal Hossain
×
     

এখন সময় দুপুর ১২:২৫ আজ বুধবার, ২০শে শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ, ৪ঠা আগস্ট, ২০২১ খ্রিস্টাব্দ, ২৩শে জিলহজ, ১৪৪২ হিজরি




লালমনি এক্সপ্রেস টাঙ্গাইলে লাইনচ্যুত, ঢাকার সঙ্গে উত্তরবঙ্গের ট্রেন চলাচল বন্ধ

  • সংবাদ সময় : বৃহস্পতিবার, ৬ এপ্রিল, ২০১৭
  • ২৪০ বার দেখা হয়েছে
আফতাব হোসেন:
টাঙ্গাইলে আন্তনগর লালমনি এক্সপ্রেস ট্রেনের ইঞ্জিন ও তিনটি বগি লাইনচ্যুত হয়েছে। এতে ঢাকার সঙ্গে উত্তরবঙ্গের ট্রেন চলাচল বন্ধ রয়েছে। বৃহস্পতিবার ভোর চারটার দিকে বঙ্গবন্ধু সেতু পূর্বপাড় রেলস্টেশনের কাছে ট্রেনটি লাইনচ্যুত হয়।
বঙ্গবন্ধু সেতু পূর্ব রেলস্টেশনের মাস্টার নুরুল হুদা জানান, ট্রেনটি ঢাকা থেকে লালমনিরহাট যাচ্ছিল। ভোররাত তিনটার দিকে আন্তনগর লালমনি এক্সপ্রেস ট্রেনটি বঙ্গবন্ধু সেতু পূর্ব রেলস্টেশন ছেড়ে যাওয়ার পর লাইনচ্যুত হয়। এতে ঢাকার সঙ্গে উত্তরবঙ্গের ট্রেন চলাচল বন্ধ হয়ে গেছে।
পাকশী রেল বিভাগের ব্যবস্থাপক (ডিআরএম) ওসিম কুমার তালুকদার বলেন, দুর্ঘটনার খবর পেয়ে পূর্বাঞ্চল ও পশ্চিমাঞ্চল রেল বিভাগের অনেক কর্মকর্তারা ছুটে আসেন। পশ্চিমাঞ্চল রেল বিভাগ থেকে উদ্ধারকারী একটি রিলিফ ট্রেন ঘটনাস্থলে এসে লাইনচ্যুত ট্রেনটি উদ্ধারের চেষ্টা চলছে। সকাল সাড়ে ৯টার দিকে একটি বগী উদ্ধার করা হয়। পরবর্তী বগিটি সকাল ১০টার দিকে উদ্ধার করার পর তৃতীয় বগি ও ইঞ্জিনটি উদ্ধারের চেষ্টা চলছে।
এদকিে ঘটনার তদন্তে পূর্বাঞ্চল ও পশ্চিমাঞ্চল রেল বিভাগ থেকে পৃথক দু’টি কমিটি গঠন করা হয়েছে। পাকশীর বিভাগীয় ট্রাফিক অফিসার শওকত জামিল মোহশীর নেতৃত্বে একটি তদন্ত কমিটি গঠন করে পশ্চিমাঞ্চল রেল বিভাগের মহাব্যবস্থাপক মো. খায়রুল আলম। এছাড়া ঘটনার তদন্তে পশ্চিমাঞ্চল রেল বিভাগ থেকে পাকশীর বিভাগীয় ট্রাফিক অফিসার শওকত জামিল মোহশীর নেতৃত্বে একটি কমিটি গঠন করা হয়েছে।
পশ্চিমাঞ্চল রেল বিভাগের মহাব্যবস্থাপক (জিএম) খায়রুল আলম বৃহস্পতিবার সকাল সোয়া ১০টার দিকে আজকের জনগণকে জানান, স্টেশনের পূর্বপাড়ের দুর্বল সান্টিং পয়েন্টে ভুল সিগন্যালের কারণে এ ধরনের দুর্ঘটনা ঘটে থাকতে পারে।




সংবাদটি শেয়ার করুন

এই ধরনের আরো সংবাদ