1. aftabguk@gmail.com : aftab :
  2. ashik@ajkerjanagan.net : Ashikur Rahman : Ashikur Rahman
  3. chairman@rbsoftbd.com : belal :
  4. ceo@solarzonebd.com : Belal Hossain : Belal Hossain
×
     

এখন সময় সকাল ৬:০০ আজ শনিবার, ১৬ই শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ, ৩১শে জুলাই, ২০২১ খ্রিস্টাব্দ, ১৯শে জিলহজ, ১৪৪২ হিজরি




বোনারপাড়া স্টেশনের বুকিং সহকারি রায়হান বরখাস্ত!

  • সংবাদ সময় : সোমবার, ৩ এপ্রিল, ২০১৭
  • ৬৪১৫ বার দেখা হয়েছে

বোনারপাড়া প্রতিনিধি:
গাইবান্ধার বোনারপাড়া জংশন স্টেশনের বুকিং সহকারি গ্রেড-২ (ইনচার্জ) মো. রায়হান কবিরকে অর্থ আত্মসাতের অভিযোগে সাময়িকভাবে বরখাস্ত করা হয়েছে। বাংলাদেশ রেলওয়ের রাজশাহিস্থ পশ্চিমাঞ্চলের সহকারি চীফ কমার্শিয়াল ম্যানেজার হাসিনা খাতুন স্বাক্ষরিত কম/১/বোনারপাড়া/এল/সিএমজি/৪০(এল) নং স্মারকে ইস্যুকৃত এক পত্রে এই আদেশ দেয়া হয়েছে। ওই আদেশে উলে­খ করা হয়, রায়হান কবির ২০১৬-’১৭ সালের বিভিন্ন সময়ে টিকিট বিক্রির মোট ২ লাখ ১৯ হাজার টাকা রেলওয়ের রাজস্ব ফান্ডে জমা না দিয়ে আত্মসাৎ করেছেন। রায়হান কবির রেলওয়ে শ্রমিক লীগের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক হায়দার আলীর ছেলে। বাবা ও ছেলে দু’জনেই বোনারপাড়া রেলওয়ে জংশন স্টেশনে কর্মরত।
রেলওয়ের একটি সুত্র জানায়, লালমনিরহাট ডিভিশনের ট্রাফিক সুপারিনটেনডেন্ট আব্দুল­াহ আল মামুন বোনারপাড়া জংশন স্টেশনের অর্থ আত্মসাত অভিযোগের তদন্তে সহকারি ট্রাফিক সুপারিনটেনডেন্ট মো. সাজ্জাদ হোসেন ও জেটিআইসি বিজন কুমার হালদারকে দ্রুত বিশেষ অডিটের নির্দেশ দেন। নির্দেশ অনুযায়ি ওই দুই কর্মকর্তা গত ৩০ মার্চ বোনারপাড়া জংশন স্টেশনের বুকিং অফিসে অডিট শুরু করেন। এসময় তারা ওই অফিসে আদায়কৃত ডিটিসি, সামারি এবং মানিভ্যালু বই পরীক্ষা নিরীক্ষা করে দেখেন। পরবর্তীতে তারা ট্রাফিক সুপারের কাছে প্রতিবেদন জমা দেন।
প্রতিবেদনে ওই কর্মকর্তারা উলে­খ করেন, এবছরের ৭৭২ নং রংপুর এক্সপ্রেস ট্রেনের শোভন চেয়ার ঢাকা শ্রেণীর টিকিট ‘ক’ ০১১১৫৯ থেকে ‘ক’ ০১০৮৫৯ পর্যন্ত ৩শ’টি টিকিট যার মূল্য ১ লাখ ২৯ হাজার এবং ৭৫২ লালমনি এক্সপ্রেস সাধারণ ঢাকা শ্রেণীর টিকিট ‘ক’ ১৬৭০১৬ থেকে ১৬৬৭৬৬ পর্যন্ত ২৫০টি টিকিটের মূল্য ৯০ হাজারসহ সর্বমোট ৫৫০টি টিকিটের মূল্য বাবদ ২ লাখ ১৯ হাজার টাকা ক্যাশ ঘাটতি পাওয়া যায়। তারা আরও জানান, রায়হান কবির লিখিত জবাব দানে রাজি হননি। তবে অতিদ্রুত ঘাটতিকৃত টাকা কোষাগারে জমা দেবেন বলে জানান। তদন্তকারি কর্মকর্তারা তার বিরুদ্ধে বিভাগীয় ব্যবস্থা গ্রহণের সুপারিশ করেন।
প্রতিবেদন পেয়ে ২ এপ্রিল রোববারই ডিভিশনাল ট্রাফিক সুপারিনটেনডেন্ট আব্দুল­াহ আল মামুন বাংলাদেশ রেলওয়ে পশ্চিমাঞ্চলের চীফ কমার্শিয়াল ম্যানেজারকে এব্যাপারে ব্যবস্থা গ্রহণের জন্য সুপারিশ করেন। তারই পরিপ্রেক্ষিতে রোববার বিকেলেই রায়হান কবিরকে সাময়িক বরখাস্ত করে ওই দপ্তর থেকে প্রয়োজনীয় নির্দেশনা সম্বলিত চিঠি দেয়া হয়। এতে বলা হয়েছে, ওই পদের দায়িত্ব পালনের জন্য জরুরী ভিত্তিতে একজন বুকিং সহকারিকে পদায়ন করে চীফ কমার্শিয়াল ম্যানেজারকে অবহিত করতে হবে।
এব্যাপারে বাংলাদেশ রেলওয়ে পশ্চিমাঞ্চলের সহকারি চীফ কমার্শিয়াল ম্যানেজার (রাজশাহী) হাসিনা খাতুনের সাথে যোগাযোগ করা হলে তিনি ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, উর্দ্ধতন কর্তৃপক্ষের নির্দেশে ওই আদেশ প্রদান করা হয়েছে।




সংবাদটি শেয়ার করুন

এই ধরনের আরো সংবাদ