1. aftabguk@gmail.com : aftab :
  2. ashik@ajkerjanagan.net : Ashikur Rahman : Ashikur Rahman
  3. chairman@rbsoftbd.com : belal :
  4. ceo@solarzonebd.com : Belal Hossain : Belal Hossain
×
     

এখন সময় দুপুর ২:২৪ আজ মঙ্গলবার, ২৮শে বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ, ১১ই মে, ২০২১ খ্রিস্টাব্দ, ২৭শে রমজান, ১৪৪২ হিজরি




রৌমারীতে ইউএনও,এসি ল্যান্ডসহ ৭ টি পদ শুণ্য

  • সংবাদ সময় : রবিবার, ২ এপ্রিল, ২০১৭
  • ১২০ বার দেখা হয়েছে

সাখাওয়াত হোসেন সাখা,রৌমারী (কুড়িগ্রাম) প্রতিনিধি:
কুড়িগ্রামের নদীবিচ্ছিন্ন উপজেলা রৌমারী, উপজেলা প্রশাসনে নির্বাহী অফিসার ও সহকারী কমিশনার (ভুমি)সহ ৭ টি পদ শুণ্য হয়ে পড়ায় প্রশাসনের কর্মকান্ড চরমভাবে ব্যাহত হচ্ছে। চিকিৎসা সেবা প্রাপ্তির উপজেলা কমপ্লে´টিও এখন অনেকটাই ঝিমিয়ে পড়েছে। এইচএসসি ও আলিম পরীক্ষার ভ্যানুসহ ৫টি কেন্দ্র রয়েছে প্রশাসনিক নজরদারীর বাইরে।

উপজেলা নির্বাহী অফিসার আব্দুল্লাহ আল মামুন তালুকদারের বিরুদ্ধে অনিয়ম ও দুর্নীতির অভিযোগে গত ১২ মার্চ ২০১৭ তারিখ জেলা প্রশাসক এ উপজেলা থেকে নিয়ে অন্যত্র দিয়েছেন। ফলে রৌমারী উপজেলা প্রশাসনের বড় একটি পদ উপজেলা নির্বাহী কর্মকর্তা শুন্য হওয়ায় সকল দপ্তরের কাজে স্থবিরতা রয়েছে।

অপর দিকে শুন্য পদগুলো সহকারী কমিশনার (ভুমি), উপজেলা বাস্তবায়ন কর্মকর্তা, উপজেলা হিসাব রক্ষন কর্মকর্তা, উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা, উপ-সহকারী প্রকৌশলী (জনস্বাস্থ্য)। দীর্ঘদিন থেকে শুন্য পদ হওয়ায় কাজে ব্যাহত হচ্ছে।

রৌমারী উপজেলা অফিস সুত্রে জানা গেছে, চিলমারী উপজেলা নির্বাহী অফিসার মির্জা মুরাদ হাসান বেগকে এখানে দায়িত্বে দিলেও একদিনও আসেনি। অফিসের বিভিন্ন কাজের স্থবিরতা দেখা দিলে জেলা প্রশাসক গতকাল ০২ মার্চ ২০১৭ থেকে রাজীবপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা ফাউজুল কবিরকে দায়িত্ব দেয়া হয়েছে। অন্যদিকে উপজেলা মাধ্যমিক কর্মকর্তা শাহালম পারভেজকে জিজ্ঞাস করলে তিনি জানান, ২ মার্চ থেকে এইচএসসি ও আলিম (সমমানের) পরিক্ষা ভ্যানু সহ ৫টি কেন্দ্রতে শুরু হয়েছে। এতে উপজেলা প্রশাসনিক কর্মকর্তা না থাকায়, জেলা প্রশাসক পরিক্ষা ভিজিটিং এর দায়িত্বে জেলা অফিস থেকে কর্মকর্তা পাঠিয়েছেন।

প্রশাসনিক কাজে এ উপজেলার মাথা, দু’টি পদ না থাকায়, স্থবিরতা দেখা দিয়েছে বলে অভিজ্ঞ মহল অন্যান্য অফিসের কর্মকর্তা, ঠিকাদার, ব্যবসায়ী মহল ও রাজনৈতিক ব্যাক্তি বর্গগণ ব্যক্ত করেছেন। অপরদিকে অতিরিক্ত দায়িত্বে দেয়া চিলমারী উপজেলা নির্বাহী কর্মকর্তা মির্জা মুরাদ হাসান বেগকে ২০ দিনের একদিনেও অফিসে দেখা যায়নি। তাদের মতে সারা দিনের প্রশাসনিক এবং অন্যান্য বিভাগের তদারকির কাজ সেবা প্রদানের অনেকটাই ব্যাহত হচ্ছে। তাই যত দ্রæত সম্ভব উপজেলা প্রশাসনের গুরুত্ব পুর্ণ পদে নিয়োগ দিয়ে উপজেলা প্রশাসনের সমস্যার সমাধানে তারা সং¯িøষ্ট কর্তৃপক্ষের হস্তক্ষেপ কামনা করেন।




সংবাদটি শেয়ার করুন

এই ধরনের আরো সংবাদ