1. aftabguk@gmail.com : aftab :
  2. ashik@ajkerjanagan.net : Ashikur Rahman : Ashikur Rahman
  3. chairman@rbsoftbd.com : belal :
  4. ceo@solarzonebd.com : Belal Hossain : Belal Hossain
×
     

এখন সময় সকাল ৯:৫৪ আজ বুধবার, ১১ই কার্তিক, ১৪২৮ বঙ্গাব্দ, ২৭শে অক্টোবর, ২০২১ খ্রিস্টাব্দ, ১৯শে রবিউল আউয়াল, ১৪৪৩ হিজরি




মাদক বাল্যবিবাহ জঙ্গিবাদ ও সড়ক দুর্ঘটনা প্রতিরোধ গাইবান্ধায় মতবিনিময় সভা

  • সংবাদ সময় : সোমবার, ২৭ মার্চ, ২০১৭
  • ৮০৮ বার দেখা হয়েছে

আফতাব হোসেন, গাইবান্ধা
ইভটিজিং মাদক বাল্য বিবাহ জঙ্গিবাদ ও সড়ক দুর্ঘটনা প্রতিরোধ সচেতনতামূলক উদ্বুদ্ধকরণ এক মতবিনিময় সভা সোমবার জেলা শহরের আমার বাংলা মাধ্যমিক বিদ্যাপীঠের চত্বরে অনুষ্ঠিত হয়। ‘রুখতে চাই রুখতে হবে’ এই শ্লোগান নিয়ে গাইবান্ধা পৌর কমিউনিটি পুলিশিং ফোরাম এই মতবিনিময় সভার আয়োজন করে।
এতে পৌর কমিউনিটি পুলিশিং ফোরামের সভাপতি সাংবাদিক আবু জাফর সাবুর সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন পুলিশ সুপার মো. মাশরুকুর রহমান খালেদ। এসময় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন গাইবান্ধা সদর থানার অফিসার ইনচার্জ একেএম মেহেদী হাসান, জেলা মটর মালিক সমিতির সভাপতি মকবুল হোসেন, আমার বাংলা মাধ্যমিক বিদ্যাপীঠের প্রতিষ্ঠাতা শিক্ষাবিদ নুরুল আলম, প্রধান শিক্ষক সুজা মিয়া, বিদ্যালয় শিক্ষার্থী রিয়াদ হাসান, মাইশা প্রমুখ।
মতবিনিময় সভায় বক্তারা বিদ্যালয়ের শিক্ষার্থীদের সু-শিক্ষায় এবং স্ব-শিক্ষায় শিক্ষিত হয়ে গড়ে ওঠার উপর গুরুত্বারোপ করেন। ইভটিজিং মাদক বাল্য বিবাহ জঙ্গিবাদ ও সড়ক দুর্ঘটনা প্রতিরোধে শিক্ষার্থীদের সচেতনতা সৃষ্টিতে অভিভাবক ও শিক্ষকদের সচেতনতার উপর সর্বাধিক গুরুত্বারোপ করা হয়। পুলিশের পক্ষে এককভাবে এ সমস্ত সামাজিক সমস্যা অবক্ষয় নিরসন করা সম্ভব হবে না বিধায় জনবান্ধব কমিউনিটি পুলিশিং ব্যবস্থা গড়ে তুলে সামাজিক আন্দোলন করে তা প্রতিরোধ করতে হবে।
উলে­খ্য, কমিউনিটি পুলিশিং ফোরামের উদ্যোগে জেলার সকল শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থী ও অভিভাবকদের সচেতন করতে পর্যায়ক্রমে এধরণের মতবিনিময় সভা অব্যাহত থাকবে বলে জানা গেছে।




সংবাদটি শেয়ার করুন

এই ধরনের আরো সংবাদ