1. aftabguk@gmail.com : aftab :
  2. ashik@ajkerjanagan.net : Ashikur Rahman : Ashikur Rahman
  3. chairman@rbsoftbd.com : belal :
  4. ceo@solarzonebd.com : Belal Hossain : Belal Hossain
×
     

এখন সময় বিকাল ৫:২৪ আজ সোমবার, ২রা জ্যৈষ্ঠ, ১৪২৯ বঙ্গাব্দ, ১৬ই মে, ২০২২ খ্রিস্টাব্দ, ১৩ই শাওয়াল, ১৪৪৩ হিজরি




প্রযুক্তি খাতের নারী উদ্যোক্তাদের জন্য ওয়াইফাই

  • সংবাদ সময় : বৃহস্পতিবার, ১৬ মার্চ, ২০১৭
  • ৬৪২ বার দেখা হয়েছে

আন্তর্জাতিক নারী দিবস উপলক্ষে ১৪ মার্চ তথ্যপ্রযুক্তিতে নারী উদ্যোক্তাদের উন্নয়নের জন্য তথ্য ও যোগাযোগপ্রযুক্তি (আইসিটি) বিভাগ এবং বাংলাদেশ কম্পিউটার কাউন্সিল যৌথভাবে ‘উইমেন আইসিটি ফ্রন্টিয়ার ইনিশিয়েটিভ (ওয়াইফাই) বাংলাদেশ’-এর প্রাক্ উদ্বোধন অনুষ্ঠানের আয়োজন করেছে। ইউএনএসকাপ-এপিসিআইসিটির একটি কর্মসূচি এটি। অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে আইসিটি প্রতিমন্ত্রী জুনাইদ আহ্মেদ বলেন, ‘আমরা এই উদ্যোগের মাধ্যমে ২০১৮ সালের মধ্যে ৩০ হাজারের বেশি নারী উদ্যোক্তা গড়ে তুলতে পারব, যা নারী উদ্যোক্তাদের জীবন, পরিবার ও সমাজ পরিবর্তনে ব্যাপক ভূমিকা রাখবে।’ বিশেষ অতিথির বক্তব্যে অস্ট্রেলিয়ার হাইকমিশনার জুলিয়া নিবলেট বলেন, এ দেশের নারীরা ই-কমার্স ও এফ-কমার্সে এগিয়ে এসেছে। আন্তর্জাতিক উদ্যোগ ও সরকারেরর সহযোগিতায় তাঁরা আরও এগিয়ে যাবে।
বাংলাদেশ কম্পিউটার কাউন্সিলের নির্বাহী পরিচালক স্বপন কুমার সরকারের সভাপতিত্বে এ সময় আরও বক্তব্য রাখেন আইসিটিসচিব সুবির কিশোর চৌধুরী, এশিয়া ফাউন্ডেশনের ডেপুটি কান্ট্রি রিপ্রেজেন্টেটিভ সারা টেইলর, ইউএনডিপির জেন্ডার অ্যান্ড পার্টনারশিপ স্পেশালিস্ট মেলিসা বালজান, বিডাব্লিউআইটিএর সভাপতি লুনা সামছুদ্দোহা প্রমুখ বক্তব্য রাখেন। এ সময় আরও উপস্থিত ছিলেন আইসিটি বিভাগের অতিরিক্ত সচিব সুশান্ত কুমার সাহা।
ইউএনএসকাপ-এপিসিআইসিটির এই ফ্ল্যাগশিপ উদ্যোগের মাধ্যমে ইতিমধ্যে ফিলিপাইন, শ্রীলঙ্কা, কম্বোডিয়া ও কাজাখস্তানে এ কার্যক্রম চালু হয়েছে।




সংবাদটি শেয়ার করুন

এই ধরনের আরো সংবাদ