1. aftabguk@gmail.com : aftab :
  2. ashik@ajkerjanagan.net : Ashikur Rahman : Ashikur Rahman
  3. chairman@rbsoftbd.com : belal :
  4. ceo@solarzonebd.com : Belal Hossain : Belal Hossain
×
     

এখন সময় সকাল ৬:০০ আজ সোমবার, ৩রা জ্যৈষ্ঠ, ১৪২৮ বঙ্গাব্দ, ১৭ই মে, ২০২১ খ্রিস্টাব্দ, ৩রা শাওয়াল, ১৪৪২ হিজরি




গাইবান্ধা সদর সাব-রেজিস্ট্রি অফিসের নানা অনিয়ম ও দুর্নীতির তদন্ত অনুষ্ঠিত

  • সংবাদ সময় : রবিবার, ১২ মার্চ, ২০১৭
  • ১৪৬ বার দেখা হয়েছে

স্টাফ রিপোর্ট:
গাইবান্ধা সদর সাব-রেজিস্ট্রি অফিসে জাল দলিল রেজিস্ট্রেশনসহ নানা অনিয়ম ও দুর্নীতির সরেজমিন তদন্ত রোববার দুপুরে অনুষ্ঠিত হয়। আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রণালয়ের সলিসিটর উইং বিভাগে সিনিয়র সহকারি সচিব মো. মনিরুজ্জামান এই তদন্ত করেন।
গাইবান্ধা জেলা রেজিস্ট্রার মো. আইয়ুব আলী জানান, আইন মন্ত্রণালয় গঠিত সলিসিটর উইং বিভাগের সিনিয়র সহকারি সচিব সদর সাব-রেজিস্ট্রি অফিসের জাল দলিল রেজিস্ট্রেশনসহ নানা অনিয়ম ও দুর্নীতির সরেজমিন তদন্ত করতে এসেছেন।
সরেজমিনে দেখা গেছে, গাইবান্ধা সদর সাব-রেজিস্ট্রার কার্যালয়টি দুর্নীতির আখড়ায় পরিণত হয়েছে। কার্যালয়টি গাইবান্ধা দলিল লেখক সমিতির সভাপতি নুর এ হাবিব টিটনের হাতে জিম্মি হয়ে পড়েছে। এখানে সপ্তাহে দুইদিন জমি রেজিস্ট্রি  হয়। ওই দুইদিন সমিতির সভাপতি নুর এ হাবিব টিটন ভাড়াটে সন্ত্রাসী দিয়ে কার্যালয়টি নিয়ন্ত্রণে রাখে। তিনি সাব-রেজিস্ট্রার কার্যালয়ের একটি কক্ষ দখল করে সমিতির কার্যালয় হিসেবে ব্যবহার করছেন। সমিতিতে দলিল প্রতি ২ হাজার টাকা চাঁদা না দিলে কোনো জমি রেজিস্ট্রি করতে দেয়া হয় না। কোন দলিল লেখক প্রতিবাদ করলে তার লাইসেন্স বাতিল করাসহ নানা রকমের ভয়-ভীতি ও হুমকি দেয়া হয়। খারিজ ছাড়া প্রতি দলিল রেজিস্ট্রি করতে ঘুষ দিতে হয় পাঁচহাজার টাকা। এছাড়া দলিল লেখক সমিতির নেতাদের ছত্রছায়ায় জাল দলিল সম্পাদন, বালাম বইয়ের পাতা ছেঁড়াফাটা সংযোজনসহ নানা অনিয়ম-দুর্নীতির অভিযোগ ইতোপুর্বে বিভিন্ন গনমাধ্যমে আসে। এরই পরিপ্রেক্ষিতে উচ্চ পর্যায়ের এই তদন্ত অনুষ্ঠিত হয়।




সংবাদটি শেয়ার করুন

এই ধরনের আরো সংবাদ