1. aftabguk@gmail.com : aftab :
  2. ashik@ajkerjanagan.net : Ashikur Rahman : Ashikur Rahman
  3. chairman@rbsoftbd.com : belal :
  4. ceo@solarzonebd.com : Belal Hossain : Belal Hossain
×
     

এখন সময় দুপুর ১:৩০ আজ শনিবার, ৭ই কার্তিক, ১৪২৮ বঙ্গাব্দ, ২৩শে অক্টোবর, ২০২১ খ্রিস্টাব্দ, ১৫ই রবিউল আউয়াল, ১৪৪৩ হিজরি




৮ দফা দাবি আদায়ের লক্ষ্যে গাইবান্ধা পৌরসভার কাউন্সিলরদের বয়কট কলম বিরতি ও মানববন্ধন

  • সংবাদ সময় : বুধবার, ৮ মার্চ, ২০১৭
  • ৫৭২ বার দেখা হয়েছে

গাইবান্ধা সংবাদদাতা:
৮ দফা দাবি আদায়ের লক্ষ্যে গাইবান্ধা পৌরসভার কাউন্সিলররা বুধবার থেকে লাগাতার বয়কট কলম বিরতির কর্মসূচী শুরু করেছে। তারা একই দাবিতে পৌরসভা ভবন চত্বরে এক মানববন্ধনের কর্মসূচীও পালন করে। বাংলাদেশ পৌর কাউন্সিলর এসোসিয়েশনের ডাকে দেশব্যাপী কর্মসূচীর অংশ হিসেবে গাইবান্ধায় এই কর্মসূচী পালন করা হয়। কলম বিরতি পালন করায় বিভিন্ন কাজে পৌরবাসিদের চরম দুর্ভোগ পোহাতে হচ্ছে।
স¤প্রতি স্থানীয় সরকার মন্ত্রণালয় কর্তৃক জারিকৃত এক পরিপত্রে পৌরসভার কাউন্সিলরদের সম্মানী ভাতা ক শ্রেণিভূক্ত পৌরসভার ৮ হাজার, খ শ্রেণির ৭ হাজার এবং গ শ্রেণির ৬ হাজার টাকা ধার্য করা হয়েছে। এতে বিক্ষুব্ধ হয়ে ওঠে পৌরসভার কাউন্সিলররা। ফলে তারা দেশব্যাপী এই প্রতিবাদ কর্মসূচীর আয়োজন করে। তাদের দাবি গুলো হচ্ছে মাসিক সম্মানী ভাতা সম্মানজনকভাবে বৃদ্ধি করা, সম্মান ও পদমর্যাদা নির্ধারণ, টেন্ডার কমিটির সভাপতি হিসেবে কাউন্সিলরদের নিয়োগ, পৌর পরিষদের সিদ্ধান্ত ব্যতিরেকে প্রকল্প গ্রহণ, কর্মচারী নিয়োগ, টেন্ডার আহবান, সংক্রান্ত সুনির্দিষ্ট বিধান, প্রকল্পের তদারকি ও প্রত্যয়নপত্র দেয়ার বিধান, মন্ত্রণালয় থেকে পরিচয় প্রদান এবং পৌরসভার নির্বাচন পদ্ধতি পরিবর্তন বাতিলের দাবি জানান।
মানববন্ধন চলাকালে কাউন্সিলরদের মধ্যে বক্তব্য রাখেন জিএম চৌধুরী মিঠু, তানজিমুল ইসলাম পিটার, লাকি সুলতানা, সেলিনা আকতার রতœা, দিলরুবা পারভীন, কামাল আহমেদ, কামাল হোসেন, রকিবুল হাসান সুমন, মতলুবর রহমান, শহীদ আহমেদ, আব্দুল মতিন সেলিম, ইউনুস আলী শাহীন প্রমুখ।




সংবাদটি শেয়ার করুন

এই ধরনের আরো সংবাদ