1. aftabguk@gmail.com : aftab :
  2. ashik@ajkerjanagan.net : Ashikur Rahman : Ashikur Rahman
  3. chairman@rbsoftbd.com : belal :
  4. ceo@solarzonebd.com : Belal Hossain : Belal Hossain
×
     

এখন সময় রাত ১২:১৩ আজ সোমবার, ১৮ই শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ, ২রা আগস্ট, ২০২১ খ্রিস্টাব্দ, ২১শে জিলহজ, ১৪৪২ হিজরি




রংপুর মেডিকেলে ইন্টার্ন চিকিৎসকদের কর্মবিরতিতে

  • সংবাদ সময় : শনিবার, ৪ মার্চ, ২০১৭
  • ১৯৮ বার দেখা হয়েছে

বগুড়ার শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজে চার শিক্ষানবীশ (ইন্টার্ন) চিকিৎসকের বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা নেওয়ার প্রতিবাদে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে কর্মবিরতি শুরু করেছে ইন্টার্ন চিকিৎসকরা।

শনিবার রংপুর মেডিকেল কলেজ হাসপাতালের সামনে মানববন্ধন ও সমাবেশ করে কর্মবিরতি শুরু করেন তারা। পূর্ব ঘোষণা ছাড়াই তাদের আকস্মিক এই কর্মবিরতিতে ভোগান্তিতে পড়েছেন রোগীরা।

শনিবার মেডিকেল কলেজে হাসপাতালের সামনে বেলা ১১টা থেকে ১২টা পর্যন্ত পর্যন্ত ইন্টার্ন চিকিৎসকরা মানববন্ধন করেন। এরপর সেখানে অনুষ্ঠিত সমাবেশে বক্তব্য দেন ইন্টার্ন চিকিৎসক অ্যাসোসিয়েশনের সভাপতি মাহফুজুল হক রাকিব, সাধারণ সম্পাদক আহমেদুল বারি বাধন, ডা. সুলতান আরেফিন, ডা. শাহনাজ নাজনিন, ডা. রাশেদ মিজান রবি, ডা. শাহানা শোভা প্রমুখ।

বক্তারা বলেন, ‘আমরা সব সময় মানবসেবায় নিয়োজিত থাকি। রাতদিন একাকার করে মানুষের সেবা করে যাচ্ছি। কিন্তু বগুড়ায় আমাদের সহকর্মীদের ওপর হামলা চালিয়ে আবার তাদেরকেই শাস্তি দেওয়া হয়েছে। এটা মেনে নেওয়া সম্ভব নয়। তাই আমরা প্রাথমিকভাবে ৭২ ঘণ্টার আলটিমেটাম দিয়ে কর্মবিরতি শুরু করেছি। এরপরও যদি চার ইন্টার্ন চিকিৎসকের সাজা প্রত্যাহার করা না হয় তবে বৃহত্তর আন্দোলনের কর্মসূচি দেওয়া হবে।’

এদিকে পূর্ব ঘোষণা ছাড়াই হঠাৎ করে ইন্টার্ন চিকিৎসকদের কর্মবিরতিতে ভোগান্তিতে পড়েছেন রোগীরা। এক হাজার শয্যার হাসপাতালে প্রতিদিন দুই হাজারের বেশি রোগী থাকে।

তবে ইন্টার্ন চিকিৎসকদের কর্মবিরতির কারণে হাসপাতালে রোগীদের চিকিৎসায় কোনো ব্যাঘাত ঘটবে না বলে দাবি করেছেন হাসপাতালের পচিালক ডা. অজয় কর। তিনি সমকালকে জানান, ইন্টার্ন চিকিৎসকদের কর্মবিরতির ফলে তেমন সমস্যা হবে না রোগীদের। কারণ চিকিৎসকদের বাড়তি দায়িত্ব দেওয়া হয়েছে।




সংবাদটি শেয়ার করুন

এই ধরনের আরো সংবাদ