1. aftabguk@gmail.com : aftab :
  2. ashik@ajkerjanagan.net : Ashikur Rahman : Ashikur Rahman
  3. chairman@rbsoftbd.com : belal :
  4. ceo@solarzonebd.com : Belal Hossain : Belal Hossain
×
     

এখন সময় বিকাল ৪:৫৮ আজ বুধবার, ১১ই কার্তিক, ১৪২৮ বঙ্গাব্দ, ২৭শে অক্টোবর, ২০২১ খ্রিস্টাব্দ, ১৯শে রবিউল আউয়াল, ১৪৪৩ হিজরি




কাদের সহচর সুবলকে গ্রেপ্তার করেছে পুলিশ

  • সংবাদ সময় : শনিবার, ৪ মার্চ, ২০১৭
  • ১৪৩ বার দেখা হয়েছে

গাইবান্ধা সংবাদদাতা:
গাইবান্ধা-১ (সুন্দরগঞ্জ) আসনের সরকার দলীয় এমপি মঞ্জুরুল ইসলাম লিটন হত্যাকাÐে সম্পৃক্ততার সুত্র ধরে সুবল চন্দ্র রায় ওরফে সুবল কসাই (৫৮)কে গ্রেফতার করেছে পুলিশ। সে চাঞ্চল্যকর এই হত্যাকাÐের মূল পরিকল্পনাকারী একই আসনের মহাজোট সরকারের সাবেক এমপি কর্ণেল (অবঃ) ডাক্তার আব্দুল কাদের খানের অন্যতম সহচর বলে জানিয়েছে পুলিশ।
বিভিন্ন তথ্যে জানা যায়, বৃহস্পাতিবার বিকালে রংপুরের সেবা ক্লিনিকে চিকিৎসা শেষে বাড়ি ফেরার সময় সুবলকে গ্রেফতার পূর্বক আদালতে প্রেরণ করা হয়। গ্রেফতারকৃত সুবল চন্দ্র উপজেলার বামনডাঙ্গা ইউনিয়নের মনমথ গ্রামের মৃত গিরিধর চন্দ্র রায়ের পুত্র। দীর্ঘদিন ধরে নানান অপরাধমুলক কর্মকাÐ চালিয়ে আসা সুবল চন্দ্র রায় ইতোপূর্বে আরো কয়েক দফা এমপি লিটনকে হত্যার চেষ্টা চালিয়ে ব্যর্থ হয়েছে। বিষয়টি নিশ্চিত করে মামলাটির তদন্তকারী কর্মকর্তা ও সুন্দরগঞ্জ থানার নিরস্ত্র পুলিশ পরিদর্শক- আবু হায়দার মোহাম্মদ আশরাফুজ্জামান বলেন, এমপি লিটন হত্যাকÐের সঙ্গে সম্পৃক্ত মুল পরিকল্পনাকারী সাবেক এমপি আব্দুল কাদের খান, কিলিং মিশনে অংশ গ্রহণকারী মেহেদী, হান্নান, আনারুল ওরফে রানা ও শামীমসহ এ পর্যন্ত এ ঘটনায় মোট ৩৬ জনকে গ্রেফতার করা হয়েছে। উদ্ধার ও জব্দ করা হয়েছে- গুলি, ম্যাগজিন, অস্ত্র, মোটর-সাইকেলসহ বেশ কিছু আলামত। উদ্ঘাটন করা হয়েছে এই হত্যাকাÐের মুল মোটিভ। অব্যাহত রয়েছে অন্যান্যদের গ্রেফতার ও আলামত উদ্ধার অভিযান। তিনি আরও বলেন- সুবল চন্দ্রের শারীরিক অবস্থার কথা বিবেচনা পূর্বক বিজ্ঞ আদালত তাকে জেল হাজতে পাঠানোর নির্দেশ দিয়েছেন।
উল্লেখ্য, গেল বছরের শেষ দিন (৩১ ডিসেম্বর) সন্ধ্যায় উপজেলার সর্বানন্দ ইউনিয়নের সাহাবাজ গ্রামের মাস্টারপাড়াস্থ নিজ বাসভবনে দুুর্বৃত্তদের ছোড়া গুলিবিদ্ধ হয়ে সন্ধ্যা সাড়ে ৭টায় রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান এমপি লিটন। এব্যাপারে নিহতের ছোট বোন ফাহমিদা কাকলী বুলবুল অজ্ঞাত নামা ৪/৫ জনের বিরুদ্ধে সুন্দরগঞ্জ থানায় একটি হত্যা মামলা দায়ের করেছেন বলে জানা গেছে।




সংবাদটি শেয়ার করুন

এই ধরনের আরো সংবাদ