1. aftabguk@gmail.com : aftab :
  2. ashik@ajkerjanagan.net : Ashikur Rahman : Ashikur Rahman
  3. chairman@rbsoftbd.com : belal :
  4. ceo@solarzonebd.com : Belal Hossain : Belal Hossain
×
     

এখন সময় দুপুর ১:৩৯ আজ রবিবার, ২৬শে বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ, ৯ই মে, ২০২১ খ্রিস্টাব্দ, ২৫শে রমজান, ১৪৪২ হিজরি




রামপাল চুক্তি বাতিলের দাবিতে গাইবান্ধায় অবস্থান ও বিক্ষোভ মিছিল

  • সংবাদ সময় : শনিবার, ২৫ ফেব্রুয়ারি, ২০১৭
  • ১৩৯ বার দেখা হয়েছে

গাইবান্ধা প্রতিনিধি:
সুন্দরবন বিধ্বসংসী রামপাল চুক্তি বাতিলের দাবিতে শনিবার তেল-গ্যাস-খনিজ সম্পদ ও বিদ্যুৎ বন্দর রক্ষা জাতীয় কমিটি কেন্দ্রীয় কর্মসূচীর অংশ হিসেবে গাইবান্ধায় রাজপথে অবস্থান ও বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়। তেল-গ্যাস-খনিজ সম্পদ ও বিদ্যুৎ বন্দর রক্ষা জাতীয় কমিটি এই কর্মসূচীর আয়োজন করে।
জেলা কমিটির আহবায়ক অ্যাড. শাহাদত হোসেন লাকুর সভাপতিত্বে অবস্থান কর্মসূচীতে বক্তব্য রাখেন জেলা সংগঠনের যুগ্ম আহবায়ক অ্যাড. সিরাজুল ইসলাম বাবু, সিপিবি জেলা সভাপতি মিহির ঘোষ, সাধারণ সম্পাদক মোস্তাফিজুর রহমান মুকুল, বাসদ মাকর্সবাদী জেলা আহবায়ক আহসানুল হাবীব সাঈদ, সদস্য নিলুফার ইয়াসমিন শিল্পী, জেলা বাসদ সমন্বয়ক গোলাম রব্বানী, সদস্য ইসরাত জাহান লিপি, জেএসডির লাসেন খান রিন্টু, সদস্য সচিব কাজী আবু রাহেন শফিউল্যাহ খোকন, অ্যাড. মোস্তফা মনিরুজ্জামান, জিয়াউল হক জনি প্রমুখ।
বক্তারা বলেন, প্রতিদিন সুন্দরবনের মধ্য দিয়ে ১২ থেকে ১৩ হাজার টন কয়লার জাহাজ যাতায়াত করবে এই প্রকল্পে প্রতিবছর প্রায় ৪৭ লাখ টন কয়লা পোড়ানো হবে। এর ফলে পানি, বায়ু ও মাটি, কৃষি জমি ভয়াবহ দূষণের শিকার হবে। মৎস্যজীবি বনজীবিসহ এ অঞ্চলের ৩৫ লক্ষাধিক মানুষ তাদের বর্তমান জীবিকা হারাবে। উদ্বাস্তু হবে অসংখ্য মানুষ। প্রাকৃতিক দুর্যোগে দক্ষিণ-পশ্চিমাঞ্চলের ৫ কোটি মানুষের জীবন ও সম্পদ অরক্ষিত হয়ে পড়বে। অরক্ষিত হবে বাংলাদেশ। ঋণ আর বেশি দামের বোঝা জনগণের কাঁধেই চাপবে।




সংবাদটি শেয়ার করুন

এই ধরনের আরো সংবাদ