1. aftabguk@gmail.com : aftab :
  2. ashik@ajkerjanagan.net : Ashikur Rahman : Ashikur Rahman
  3. chairman@rbsoftbd.com : belal :
  4. ceo@solarzonebd.com : Belal Hossain : Belal Hossain
×
     

এখন সময় সকাল ৮:৫৯ আজ বৃহস্পতিবার, ১৪ই শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ, ২৯শে জুলাই, ২০২১ খ্রিস্টাব্দ, ১৭ই জিলহজ, ১৪৪২ হিজরি




কর্নেল (অবঃ)ডা.কাদের খান গাইবান্ধা পুলিশ হেফাজতে

  • সংবাদ সময় : মঙ্গলবার, ২১ ফেব্রুয়ারি, ২০১৭
  • ১৮৮ বার দেখা হয়েছে

স্টাফ রিপোর্ট:
গাইবান্ধা-১ সুন্দরগঞ্জ আসনের সরকার দলীয় সংসদ ও উপজেলা আওয়ামীরীগের সভাপতি মঞ্জুরুল ইসলাম লিটন হত্যা মামলায় জড়িত সন্দেহে একই আসনের জাতীয় পার্টির (এরশাদ) সাবেক এমপি কর্নেল (অব.) ডা. কাদের খানকে বগুড়ার বাসা থেকে আজ বিকেলে আটক করার পর তাকে রাতেই গাইবান্ধায় আনা হয়েছে। মঙ্গলবার (২১ ফেব্রুয়ারি) বিকেল সাড়ে ৫টার দিকে বগুড়া জেলা শহরে তার স্ত্রী ডা. এজেড ইউ নাসিমা খানমের মালিকানাধীন গরীব শাহ ক্লিনিক থেকে তাকে আটক করা হয়। কর্নেল (অবঃ) ডা. এ কাদের খান বগুড়া থেকে প্রকাশিত দৈনিক উত্তরের খবর পত্রিকার প্রকাশক ও জাতীয় পার্টি সাবেক ভাইস চেয়ারম্যান সুন্দরগঞ্জ আসনের সাবেক এমপি। জাতীয় সংসদের বিরোধীদলীয় নেতা ও সাবেক রাষ্ট্রপতি হোসাইন মোহাম্মাদ এরশাদের স্ত্রী রওশন এরশাদ এমপির অনুসারী কর্নেল (অবঃ)ডা.কাদের খান। এদিকে আটকের বিষয়টি নিশ্চিত করে সুন্দরগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আতিয়ার রহমান সাংবাদিকদের জানান, লিটন হত্যা মামলায় সন্দেহভাজন হিসেবে কর্নেল কাদের খানকে আটক করা হয়েছে। তাকে রাতেই সুন্দরগঞ্জ থানায় আনা হবে।
সাবেক এমপি কর্নেল কাদের খান আটকের বিষয়ে গাইবান্ধা জেলা অতিরিক্ত পুলিশ সুপার ফারুক আহম্মেদ সাংবাদিকদের জানান, ওপরের নির্দেশে গাইবান্ধা ও বগুড়া পুলিশ কর্নেল কাদের খানের ক্লিনিকটি পাঁচদিন নজরদারিতে রাখে। এরপর লিটন হত্যা মামলায় সন্দেহভাজন হিসেবে বিকেলে তাকে আটক করা হয়। তাকে সুন্দর ন্দরগঞ্জ থানায় আনা থানাতেও

উল্লেখ্য,১৬ গত ফেব্রুয়ারী রাতে সুন্দরগঞ্জের ছাপড়হাটি বাড়ীতে পুলিশ অবস্থান করে কাদের খানের বন্ধুকের কাগজ পত্র দেখেন ও মোবাইল ফোন চেক করেন বলে জানা যায় পরে রাতেই তিনি বগুড়ার উদ্দেশে রওনা হলে পলাশবাড়ী গোবিন্দগঞ্জের মাঝামাঝি স্থানে কাদের খানের গাড়ী থেকে ভাগিনা ও কাজের ছেলে কে নেমে নেয় ডিবি পুলিশ। সে রাতে বগুড়ায় পৌছায় কর্নেল (অবঃ)ডা.কাদের খান।

এরপর ১৭ ফেব্রুয়ারী ভোর থেকে আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্যরা ‘গরীব শাহ ক্লিনিক’ নজরদারিতে রাখেন। বাড়ীটিতে সর্বসাধারণ ও সংবাদ কর্মীদের প্রবেশ সিথিল করে পুলিশ। চার তলা ভবনের ক্লিনিকের ওপর তলায় পরিবার নিয়ে থাকেন সাবেক এ সংসদ।

গত ৩১ ডিসেম্বর সন্ধ্যায় গাইবান্ধা-১ সুন্দরগঞ্জ আসনের সরকার দলীয় সংসদ ও উপজেলা আওয়ামীরীগের সভাপতি মঞ্জুরুল ইসলাম লিটন সুন্দরগঞ্জ উপজেলার বামনডাঙ্গা ইউনিয়নের শাহবাজ গ্রামের নিজবাড়ীতে আততায়ীদের গুলিতে গুরুতর আহত হলে রংপুর কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়।




সংবাদটি শেয়ার করুন

এই ধরনের আরো সংবাদ