1. aftabguk@gmail.com : aftab :
  2. ashik@ajkerjanagan.net : Ashikur Rahman : Ashikur Rahman
  3. chairman@rbsoftbd.com : belal :
  4. ceo@solarzonebd.com : Belal Hossain : Belal Hossain
×
     

এখন সময় রাত ১০:৪৪ আজ সোমবার, ১১ই শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ, ২৬শে জুলাই, ২০২১ খ্রিস্টাব্দ, ১৫ই জিলহজ, ১৪৪২ হিজরি




এমপি লিটন হত্যা: সাবেক এমপি কর্ণেল ডাঃ কাদের খান গ্রেফতার

  • সংবাদ সময় : মঙ্গলবার, ২১ ফেব্রুয়ারি, ২০১৭
  • ১৩৮ বার দেখা হয়েছে

স্টাফ রিপোর্ট:

গাইবান্ধা-১ (সুন্দরগঞ্জ) আসনের আওয়ামী লীগ দলের এমপি মঞ্জুরুল ইসলাম লিটনের হত্যাকান্ডের সাথে জড়িত সন্দেহে মঙ্গলবার সুন্দরগঞ্জের সাবেক এমপি কর্ণেল (অবঃ) ডাঃ আব্দুল কাদের খানকে গ্রেফতার করা হয়েছে। তাকে বিকেল ৫টার পর তার বগুড়া শহরের রহমান নগর জিলাদারপাড়ার বাসা থেকে গ্রেফতার করা হয়। এরপর তাকে  রাতেই গাইবান্ধায় নিয়ে আসা  হবে বলে জানা যায়।
গত ৩১ ডিসেম্বর সন্ধ্যায় সুন্দরগঞ্জের সর্বানন্দ ইউনিয়নের শাহবাজ মাস্টারপাড়ার নিজ বাড়িতে এমপি লিটনকে গুলি করে হত্যা করা হয়। চাঞ্চল্য সৃষ্টিকারি এই হত্যাকান্ডের ঘটনায় তদন্তে নামে আইন শৃংখলা বাহিনীর সকল বিভাগ। দীর্ঘ ৫২ দিন পেরিয়ে যাওয়ার পর জড়িত সন্দেহে ডাঃ আব্দুল কাদের খানকে গ্রেফতার করা হলো।
পুলিশ জানায়, পুলিশি তৎপরতার জের ধরেই হত্যাকান্ডের সাথে সম্পৃক্ততার অভিযোগে সুন্দরগঞ্জ উপজেলাসহ বিভিন্ন এলাকা থেকে এ পর্যন্ত জামায়াত-শিবির, বিএনপির নেতাকর্মীসহ অন্যদের মধ্য থেকে ১২৮ জনকে আটক করে জিজ্ঞাসাবাদ করা হয়। এদের মধ্যে থেকে ২৩ জনকে ওই হত্যা মামলায় গ্রেফতার দেখানো হয়। এরমধ্যে সুন্দরগঞ্জের সাবেক উপজেলা ভাইস চেয়ারম্যান আহসান হাবীব মাসুদ, জামায়াতের অর্থের যোগানদাতা হাজী ফরিদ উদ্দিন, শিবির ক্যাডার আশরাফুল ইসলাম, জহিরুল ইসলাম সহ ১২ জনকে রিমান্ডে নিয়েও জিজ্ঞাসাবাদ করেছে পুলিশ।
গত বৃহস্পতিবার তার সুন্দরগঞ্জের ছাপড়হাটির খান পাড়া গ্রাম থেকে তাকে আইন শৃংখলা বাহিনীর পরিচয় দিয়ে তুলে নিয়ে যাওয়া হয় বলে পরিবারের পক্ষ থেকে অভিযোগ করা হয়। পরে তাকে ফেরত দিয়ে যাওয়া হয়। এরপর গত ৫ দিন তাকে বগুড়ার বাড়িতে পুলিশের কঠোর নজরদারিতে রাখা হয়েছিল। পুলিশের নাম প্রকাশে অনিচ্ছুক একটি সুত্র সন্ধ্যায় জানায়, কাদের খানের ঘনিষ্ট ৩ ক্যাডারের স্বীকারোক্তি ও তদন্তের প্রেক্ষিতেই আইন শৃংখলা বাহিনী তাকে গ্রেফতার করেছে।




সংবাদটি শেয়ার করুন

এই ধরনের আরো সংবাদ