1. aftabguk@gmail.com : aftab :
  2. ashik@ajkerjanagan.net : Ashikur Rahman : Ashikur Rahman
  3. chairman@rbsoftbd.com : belal :
  4. ceo@solarzonebd.com : Belal Hossain : Belal Hossain
×
     

এখন সময় সকাল ৮:৪৪ আজ বুধবার, ২০শে শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ, ৪ঠা আগস্ট, ২০২১ খ্রিস্টাব্দ, ২৩শে জিলহজ, ১৪৪২ হিজরি




আইপিএল নিলামে যে সাত ক্রিকেটারকে সবচেয়ে বেশি দামে কিনা হলো

  • সংবাদ সময় : সোমবার, ২০ ফেব্রুয়ারি, ২০১৭
  • ২৪৪ বার দেখা হয়েছে

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) প্রতিটি আসরের নিলামেই নতুন কিছু লুকিয়ে থাকে। কখন কোন খেলোয়াড় নিলামে বাজি মেরে বেরিয়ে যাবেন তা অধিকাংশ সময়ই আন্দাজ করা যায় না।

নিলামের আগে ধরে নেয়া হয়, এই খেলোয়াড় হয়তো বেশি দাম পাবেন। অথচ পরে দেখা যায়, নিলামে সেভাবে দামই উঠলো না তার। অনেকে আবার অবিক্রিতই থেকে যান। এবার একনজরে দেখে নেয়া যাক ২০১৭ সালের আইপিএলের আসরে কোন কোন খেলোয়াড় পেলেন সর্বাধিক দাম।

বেন স্টোকস: এবারের আইপিএলের সবচেয়ে দামী খেলোয়াড় বেন স্টোকস। রেকর্ড পরিমাণ ১৪ কোটি ৫০ লাখ রুপিতে ইংল্যান্ডের এ অলরাউন্ডারকে কিনে নিয়েছে রাইজিং পুনে সুপারজায়ান্টস। তাকে নিয়ে শুরু থেকেই অনেক দল উৎসাহী ছিল। মুম্বাই ইন্ডিয়ান্স বেশ দরদাম হেঁকেছিল। তবে শেষমুহূর্তে নিলামে অংশ নিয়েবেন স্টোকসকে তুলে নেয় রাইজিং পুনে সুপারজায়ান্টস।

তাইমল মিলস: ইংল্যান্ডের এই বোলার ভারত সফরে আসার পর থেকে বেশ চর্চায় ছিলেন। বিরাট কোহলির সঙ্গে তার লড়াইয়ের খবর বেশ ফলাও করে ছাপা হয়েছিল। ভারত সফরে সেভাবে ছাপ ফেলতে না পারলেও আইপিএলে ১২ কোটি টাকায় তাকে কিনে নিয়েছে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর।

ট্রেন্ট বোল্ট: নিউজিল্যান্ডের বোলার ট্রেন্টকে নিতে প্রথম থেকেই উৎসাহী ছিল কলকাতা নাইট রাইডার্স। শেষ পর্যন্ত পাঁচ কোটি রুপিতে এই বিদেশি খেলোয়াড় কলকাতা শিবিরে ঢুকে পড়েছে।

কাগিসো রাবাদা: দক্ষিণ আফ্রিকার এই বোলারও আইপিএলে বেশ চড়া দাম পেয়েছেন। পাঁচ কোটি টাকায় তাকে দলে ভিড়িয়েছে দিল্লি ডেয়ারডেভিলস। আসন্ন আইপিএল মৌসুমে দিল্লির বোলিং বিভাগে তিনি বড় শক্তি হতে চলেছেন।

প্যাট্রিক কামিন্স: অস্ট্রেলিয়ার বোলার প্যাট কামিন্স এর আগে কলকাতা নাইট রাইডার্সের হয়ে খেলেছেন। তবে চোট-আঘাতের সমস্যায় সেভাবে পারফর্ম করতে পারেননি। এই কামিন্সকেই চার কোটি ৫০ লাখ টাকায় কিনে নিয়েছে দিল্লি ডেয়ারডেভিলস।

ক্রিস ওকস: অলরাউন্ডার ক্রিস ওকসকে চার কোটি ২০ লাখ টাকায় কিনেছে কলকাতা নাইট রাইডার্স। ইংল্যান্ড দলের এই খেলোয়াড় টি-টোয়েন্টিতে বেশ দাপটের সঙ্গে খেলেন। কেকেআরের হয়ে কেমন খেলেন সেটাই এখন দেখার বিষয়।

রশিদ খান: আফগানিস্তানের খেলোয়াড় রশিদ খান আর্মান ইতিহাস সৃষ্টি করলেন। তাকে চার কোটি টাকায় কিনে নিল সানরাইজার্স হায়দ্রাবাদ। এই প্রথম আফগান খেলোয়াড়রা আইপিএল নিলামে উঠলেন।




সংবাদটি শেয়ার করুন

এই ধরনের আরো সংবাদ