1. aftabguk@gmail.com : aftab :
  2. ashik@ajkerjanagan.net : Ashikur Rahman : Ashikur Rahman
  3. chairman@rbsoftbd.com : belal :
  4. ceo@solarzonebd.com : Belal Hossain : Belal Hossain
×
     

এখন সময় রাত ১০:১৩ আজ শনিবার, ১১ই আশ্বিন, ১৪২৭ বঙ্গাব্দ, ২৬শে সেপ্টেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ, ৯ই সফর, ১৪৪২ হিজরি




গাইবান্ধায় কমিউনিটি আনন্দলোক বিদ্যালয়ের যুগপূর্তি: টেকসই উন্নয়ন লক্ষ্য অর্জনে সবশিশুকে শিক্ষার মূল¯স্রোতোধারায় সম্পৃক্ত করার আহবান – ডিসি মতিন

  • সংবাদ সময় : শনিবার, ৭ ডিসেম্বর, ২০১৯
  • ৮০ বার দেখা হয়েছে

আফতাব হোসেন:
গাইবান্ধা জেলা প্রশাসক আবদুল মতিন বলেছেন, সরকারের গ্রহীত টেকসই উন্নয়ন লক্ষ্য অর্জনে সকল শিশুকে শিক্ষার মূল¯্রােতাধারায় সম্পৃক্ত করতে হবে। এজন্য সরকারি-বেসরকারি যৌথ উদ্যোগে শিক্ষা কেন্দ্র স্থাপনের মাধ্যমে শতভাগ শিক্ষা নিশ্চিত সরারের পাশাপাশি বেসরকারি প্রতিষ্ঠান ও কমিউনিটির জনগণের সহায়তায় সরকার পরিকল্পনাগ্রহণ গ্রহণ করে বাস্তবায়ন করে যাচ্ছে। শনিবার  গাইন্ধা শহরের পাবলিক লাইব্রেরি এন্ড ক্লাব হল রুমে দাতা সংস্থা নেটস্ বাংলাদেশ এর আর্থিক সহযোগিতায় ও গণ উন্নয়ন কেন্দ্র (জিইউকে) পরিচালিত কমিউনিটি আনন্দলোক বিদ্যালয় প্রতিষ্ঠার যুগপূর্তি ও সম্মাননা অনুষ্ঠানের প্রধান অতিথি’র বক্তব্যে তিনি এসব কথা বলেন। তিনি আরো বলেন, প্রত্যন্ত চরাঞ্চলের শিক্ষাপ্রতিষ্ঠান গড়ে তুলে গুণগত শিক্ষায় জিইউকে শিক্ষাপ্রতিষ্ঠান গড়ে তুলতে সরকারের লক্ষ্য অর্জনে যে সহযোগিতা করে যাচ্ছে তা প্রশংসনীয়। মুক্তিযুদ্ধ ও সমাজে স্মরনীয় ব্যক্তিদের নামে বিদ্যালয়ের নামকরণ, জাতীয় পতাকার আদলে শিক্ষার্থীদের পোষাক, পড়ালেখার মান, ক্রীড়া নৈপূণ্যে শ্রেষ্ঠত্ব অর্জনসহ নানা দিকে সফলতা অর্জন এবং আনন্দলোক কমিউনিটি বিদ্যালয় গড়ে ওঠার ক্ষেত্রে স্থানীয়ভাবে শর্তহীনভাব জমি দিয়ে যারা সহযোগিতা করেছেন তাদেরপ্রতি কৃতজ্ঞতা জ্ঞাপন করেন।
গণ উন্নয়ন কেন্দ্রের প্রতিষ্ঠাতা নির্বাহী প্রধান এম. আবদুস্্ সালামের সভাপতিত্বে এসময় বিশেষ অতিথির রাখেন গাইবান্ধা পৌর মেয়র অ্যাড. শাহ মাসুদ জাহাঙ্গী কবীর মিলন, সাহিত্যিক লেখক, সংগঠক, উপাধ্যক্ষ জহুরুল কাইয়ুম ও নেটজ বাংলাদেশের ডেপুটি কান্ট্রি ডিরেক্টর শহিদুল ইসলাম।
অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন নেটজ প্রতিনিধি মঞ্জুশ্রী মিত্র,শামসুল হুদা, নাজিয়া ইয়াসমিন, জিইউকের সমন্বয়কারী আফতাব হোসেন, প্রোগ্রাম ম্যানেজার জয়া প্রসাদসহ বিদ্যালয় ব্যবস্থাপনা কমিটির প্রতিনিধি, জমিদাতা,সাংবাদিক, রাজনৈতিক,জনপ্রতিনিধি,শিক্ষার্থী  শিক্ষকসহ বিভিন্ন শ্রেণি-পেশার শতাধিক নারী পুরুষ অংশগ্রহণ করে। এসময় বিদ্যালয়ের জমিদাতাদের সম্মাননা ক্রেস্ট প্রদান করা হয়। পরে  শিক্ষার্থীদের উপস্থাপনায় মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।




সংবাদটি শেয়ার করুন

এই ধরনের আরো সংবাদ