1. aftabguk@gmail.com : aftab :
  2. ashik@ajkerjanagan.net : Ashikur Rahman : Ashikur Rahman
  3. chairman@rbsoftbd.com : belal :
  4. ceo@solarzonebd.com : Belal Hossain : Belal Hossain
×
     

এখন সময় সকাল ৬:৩৫ আজ শুক্রবার, ৩০শে শ্রাবণ, ১৪২৭ বঙ্গাব্দ, ১৪ই আগস্ট, ২০২০ খ্রিস্টাব্দ, ২৪শে জিলহজ, ১৪৪১ হিজরি




সীমান্ত পাহারায় বিজিবিতে যুক্ত হয়েছে হাইস্পিড ইঞ্জিন বোট

  • সংবাদ সময় : বুধবার, ৪ সেপ্টেম্বর, ২০১৯
  • ৩২ বার দেখা হয়েছে

রাজশাহীর সীমান্ত পাহারায় বিজিবিতে যুক্ত হয়েছে হাইস্পিড ইঞ্জিন বোট। এই বোট দিয়ে পদ্মা নদীতে সীমান্ত টহল এবং মাদক ও চোরাচালান প্রতিরোধে কাজ করবে বিজিবি।

সোমবার (২ সেপ্টেম্বর) দুপুরে পদ্মা নদীতে আনুষ্ঠানিকভাবে এর কার্যক্রম উদ্বোধন করেন বিজিবি-১ ব্যাটালিয়নের অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল ফেরদৌস জিয়াউদ্দিন মাহমুদ।

এসময় জানানো হয়, বিজিবি সদর দপ্তর থেকে দু’টি হাইস্পিড ইঞ্জিন বোট টেকনাফ ব্যাটালিয়ন (বিজিবি-২) এবং রাজশাহী ব্যাটালিয়নে (বিজিবি-১) বরাদ্দ দিয়েছে। এই হাইস্পিড ইঞ্জিন বোট রাজশাহী ব্যাটালিয়নে সংযোজন করায় প্রায়োগিক ও প্রশাসনিক কাজে সফলতা অর্জন করতে সক্ষম হবে।

এই স্পিড বোটটি ৪০০ হর্স পাওয়ার এবং অতি দ্রুতগতি সম্পন্ন অত্যাধুনিক যন্ত্রে সুসজ্জিত। এর মধ্যে রয়েছে জিপিএস, কম্পাস এবং অত্যাধুনিক সাউন্ড সিস্টেম। স্পিড বোটটি পাওয়ায় এই ব্যাটালিয়নের সদস্যদের মনোবল বেড়েছে।

বিজিবি-১ ব্যাটালিয়নের অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল ফেরদৌস জিয়াউদ্দিন মাহমুদ বলেন, এই স্পিড বোট দিয়ে রাজশাহী সীমান্তে পদ্মা নদীতে চোরাচালান, অপারেশনাল কাজে গতিশীলতা আসবে। এছাড়াও জরুরি ভিত্তিতে পদ্মা নদীর অপর পাশে অবস্থিত চারটি বর্ডার আউট পোস্ট (বিওপি) থেকে জরুরি প্রয়োজনে রোগী স্থানান্তর এবং অন্যান্য কাজে সহায়ক হবে।




সংবাদটি শেয়ার করুন

এই ধরনের আরো সংবাদ