এখন সময় রাত ৩:৩৩ আজ বৃহস্পতিবার, ৬ই আষাঢ়, ১৪২৬ বঙ্গাব্দ, ২০শে জুন, ২০১৯ ইং, ১৫ই শাওয়াল, ১৪৪০ হিজরী


Home / জাতীয় / ঈদে ট্রেনের টিকিট ঢাকার পাঁচটি স্থানে

ঈদে ট্রেনের টিকিট ঢাকার পাঁচটি স্থানে

মুসলমানদের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব ঈদুল ফিতর ও ঈদুল আযহা আসলেই শুরু হয়ে যায় কমলাপুর রেলওয়ে স্টেশন থেকে রেলের টিকেট বিক্রি। নাড়ির টানে রাজধানী ঢাকার একটি বড় অংশ পরিবারের সাথে ঈদ করতে ঢাকার বাইরে চলে যায়। আর এই টিকেট কিনতে সবচেয়ে বেশি ভিড় লক্ষ্য করা যায় রাজধানীর কমলাপুর রেলওয়ে স্টেশনে। অনেকেই দেখা যায় রাত দিন এক করে সারারাত অপেক্ষা করে ট্রেনের টিকেট কিনছেন। আবার অনেকেই দীর্ঘ সময় অপেক্ষা করেও রেলের টিকেট পান না। এতে করে পরিবারের সাথে একসাথে ঈদ উদযাপন করাটাই ম্লান হয়ে যায়। প্রতিটা বছর ঈদের সময় হলেই স্টেশনগুলোতে এমন চিত্র লক্ষ্য করা যায়। এতে করে ভোগান্তিতে পড়তে হয় সাধারণ মানুষদের।

তবে এই ভোগান্তি দূর করতে চলতি বছর ঈদে রেলের টিকেট বিক্রিতে আসছে বেশ পরিবর্তন। আগে যেখানে শুধু কমলাপুর রেলওয়ে স্টেশন থেকে টিকেট বিক্রি করতো এখন কমলাপুরসহ ঢাকা পাঁচটি স্থান ও গাজীপুরের একটি স্থান থেকে এই টিকেট সংগ্রহ করা যাবে। স্থানগুলো হলো- ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি), ফুলবাড়িয়া, মিরপুর, কমলাপুর, বিমানবন্দর রেলস্টেশন ও গাজীপুরের জয়দেবপুর। আর এমনটিই জানিয়েছেন রেলমন্ত্রী নূরুল ইসলাম সুজন।

রেলমন্ত্রী বলেন, ২৮ এপ্রিল কমলাপুর রেলস্টেশন থেকে রেলের টিকিট কাটার নতুন অ্যাপস উদ্বোধন করা হবে। অ্যাপসের মাধ্যমে ঘরে বসে ৫০ শতাংশ টিকিট কাটা যাবে। বাকি ৫০ শতাংশ কাউন্টার থেকে কাটতে হবে।

রাজশাহী-ঢাকা-রাজশাহী রুটে বিরতিহীন ‘বনলতা এক্সপ্রেস’ চালুর বিষয়ে রেলমন্ত্রী বলেন, ২৫ এপ্রিল ট্রেনটি রাজশাহী থেকে উদ্বোধন করা হবে। ট্রেনের উদ্বোধনী যাত্রায় বিনা টিকিটে ভ্রমণ করতে পারবেন যাত্রীরা। এরপর ২৭ এপ্রিল থেকে নিয়মিত ঢাকা-রাজশাহী রুটে বিরতিহীনভাবে চলবে ট্রেনটি।

নূরুল ইসলাম বলেন, ঈদের আগেই ঢাকা-পঞ্চগড় রুটে কম বিরতি দিয়ে একটি নতুন ট্রেন চালু করা হবে। আর ঈদের পর ঢাকা-বেনাপোল রোডে আরেকটি নন-স্টপ ট্রেন চালু করা হবে।

Check Also

রংপুর তাজহাট মেট্রোপলিটন থানা পুলিশের ঈদ উৎসব

এম.এ জলিল-রংপুর প্রতিনিধি ॥ ঈদ মানে খুুশি, ঈদ মানেই অনাবিল আনন্দর হাতছানি, পরিবার ও প্রিয়জনের …